বুধবার, ৩১ অক্টো ২০১৮ ০৭:১০ ঘণ্টা

সুনামগঞ্জে চাচাকে হত্যার দায়ে দুই ভাইয়ের যাবজ্জীবন

Share Button

সুনামগঞ্জে চাচাকে হত্যার দায়ে দুই ভাইয়ের যাবজ্জীবন

সুনামগঞ্জ প্রতিনিধি:: সুনামগঞ্জের ছাতকে রফিজ মিয়া হত্যা মামলায় দুই ভাইকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। রফিজ মিয়া সম্পর্কে তাদের চাচা।

বুধবার (৩১ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে এ রায় দেন সুনামগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন। একই সাথে তাদের প্রত্যেককে ০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো দুই মাস করে সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন ছাতক উপজেলার জহিরপুর গ্রামের মিজাজ আলীর ছেলে কানন মিয়া ও আব্দুল আজিজ।

অভিযোগ প্রমাণ না হওয়ায় মামলার অপর দুই আসামি কমলা বিবি ও কনা বিবিকে বেকসুর খালাস দেন আদালত।

আসমিপক্ষে মামলাটি পরিচালনা করেন অ্যাডভোকেট রবিউল লেইস রোকেশ। বাদী পক্ষে ছিলেন অ্যাডভোকেট সোহেল আহমদ সইল মিয়া।

মামলা সূত্রে জানা যায়, ২০০০ সালের ১৮ মে রফিজ মিয়ার ছেলে লিলু মিয়ার সঙ্গে ভাতিজা আব্দুল আজিজের কথা কাটাকাটি হয়। এরই একপর্যায়ে লিলু মিয়াকে মারধর করেন আব্দুল আজিজ ও তার ভাই কাননসহ কয়েকজন। এ সময় রফিজ ঠেকাতে গেলে তারা তাকেও লাঠি দিয়ে আঘাত করেন। এতে গুরুতর আহত হন রফিজ। এ অবস্থায় তাকে উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পাঁচদিন পর সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

লিলু এ ঘটনায় বাদী হয়ে ছাতক থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এ মামলার তদন্ত শেষে পুলিশ ওই চারজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয়। শুনানি শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় বুধবার দুই ভাইকে এ দণ্ড দেন আদালত। তবে অভিযোগের সত্যতা না পাওয়ায় মামলার অপর দুই আসামিকে খালাস দেওয়া হয়েছে।

এই সংবাদটি 1,002 বার পড়া হয়েছে

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com