শনিবার, ১৭ নভে ২০১৮ ০৮:১১ ঘণ্টা

বিশ্ব ইজতিমা স্থগিত? শীর্ষ ৩ আলেম প্রতিনিধির ছাড়াই বৈঠক!

Share Button

বিশ্ব ইজতিমা স্থগিত? শীর্ষ ৩ আলেম প্রতিনিধির ছাড়াই বৈঠক!

ডেস্করিপোর্ট: চলতি মৌসুমের আসন্ন বিশ্ব ইজতেমা স্থগিত করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে তাবলীগ জামায়াতের দুই পক্ষকে নিয়ে বসা বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। ধর্মসচিব মো.আনিছুর রহমান এই তথ্য নিশ্চিত করেছেন। সবাই মিলে এই সিদ্ধান্ত হয়েছে বলে জানান সচিব।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে তাবলিগ জামায়াতের দুই পক্ষকে নিয়ে বসা গতকালের বৈঠকের সভাপতিত্ব করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এছাড়া তাবলিগ জামাতের মুরব্বিদের মধ্যে শুরা সদস্য মাওলানা যুবায়ের আহমদ ও সৈয়দ ওয়াসিফুল ইসলাম বৈঠকে উপস্থিত ছিলেন। আলেমদের মধ্যে শোলাকিয়া ঈদগাহর খতিব মাওলানা ফরীদ উদ্‌দীন মাসঊদ ও গুলশান সেন্ট্রাল মসজিদের খতিব মাওলানা মাহমুদুল হাসানও উপস্থিত ছিলেন। এছাড়াও উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মো. জয়নাল আবেদিন, পুলিশের আইজি মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, ধর্মসচিব, সেতু বিভাগের সচিব, আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক শেখ আবদুল্লাহ।

বিশ্ব ইজতিমা স্থগিত হওয়া প্রসঙ্গে জানতে চাইলে উম্মাহ ২৪ ডটকমকে জামিয়া মাদানিয়া বারিধারার ভাইস প্রিন্সিপাল হাফেজ মাওলানা নাজমুল হাসান মুঠোফোনে বলেন, শুনেছি গতকাল স্বরাষ্ট্রমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে ইজতিমা স্থগিত করা হয়েছে। এই খবর সঠিক হয়ে থাকলে এটা অত্যন্ত দুঃখজনক।

তিনি বলেন, তাবলীগ জামাতে সাদ কান্ধলভীকে নিয়ে সৃষ্ট সংকট নিয়ে যে কোন পদক্ষেপ নিতে শীর্ষ ৫ আলেমকে নিয়ে বৈঠকের কথা ছিল। কিন্তু গতকালকের বৈঠকে গুরুত্বপূর্ণ ৩ শীর্ষ আলেম আল্লামা আশরাফ আলী, আল্লামা আব্দুল কুদ্দুছ ও আল্লামা মুফতি মুহাম্মাদ আব্দুল মালেক ছিলেন না।

মাওলানা নাজমুল হাসান বলেন, আমরা মনে করি বৈঠকটি এক তরফা হয়েছে। বিশ্ব ইজতিমার মতো গুরুত্বপূর্ণ আয়োজন মাত্র কয়েকজনে মিলে স্থগিত করে দিতে পারেন না।

এই সংবাদটি 1,013 বার পড়া হয়েছে

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com