সিলেটমঙ্গলবার , ২৭ নভেম্বর ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

দ্বিতীয় দিন যারা পেলেন বিএনপির মনোনয়ন

Ruhul Amin
নভেম্বর ২৭, ২০১৮ ৩:১৪ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট :

সোমবারের ধারবাহিকতায় আজও দলের মনোনয়নপ্রাপ্তদের চিঠি দিচ্ছে বিএনপি। গুলশানে দলের চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয় থেকে চিঠি সংগ্রহ করছেন নেতারা।

আজ দেওয়া হচ্ছে ঢাকা, চট্টগ্রাম, সিলেট এবং সাংগঠনিক বিভাগ ফরিদপুর ও ময়মনসিংহের প্রার্থীদের চিঠি। সকাল ১০টা থেকে মনোনয়ন ফরম দেয়ার কথা থাকলেও ড. কামাল হোসেনের সঙ্গে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বৈঠক থাকায় কিছুটা পরে চিঠি দেওয়া শুরু হয়।

বগুড়া-৬, ৭ ও ফেনী-১ আসনে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মনোনয়নের চিঠি হস্তান্তরের মধ্য দিয়ে সোমবার আনুষ্ঠানিকভাবে চিঠি দেয়া শুরু করে বিএনপি। তবে যে আসনগুলোতে মনোনয়নের চিঠি দেয়া হয়েছে এর বেশ মধ্যে বেশ কয়েকটি আসনে দুই বা ততোধিক মনোনয়ন প্রত্যাশীকে চিঠি দেয়া হয়েছে।

আজও এক আসনে একাধিক দলীয় প্রার্থীকে চিঠি দেয়া হচ্ছে।  মামলা-পুলিশি হয়রানি ঠেকানোসহ কৌশলগত কারণে একাধিক প্রার্থী দেয়া হয়েছে বলে জানিয়েছেন দলটির নেতারা।

দ্বিতীয় দিনে যাদের হাতে চিঠি

দ্বিতীয় দিনে গাজীপুর-২ আসনের এম মঞ্জুরুল করিম রনি, গাজীপুর-৪ কাজী খায়রুজ্জামান শিপন, মাদারীপুর-৩ আনিছুর রহমান তালুকদার খোকন, ময়মনসিংহ-৪ আবু জাফর মো. খোকন, ময়মনসিংহ- ১১ ফখর উদ্দিন আহমেদ, ময়মনসিংহ-৭ আমিন সরকার।

নেত্রকোণা-১ আসনে কায়সার কামাল, নেত্রকোণা-৩ আসনে রফিকুল ইসলাম হেলালী ও নেত্রকোনা-৫ আসনে আবু তাহের তালুকদার।

এছাড়া ময়মনসিংহ-১ আসনে ইমরান সালেহ প্রিন্স, ময়মনসিংহ-২ শাহ শহীদ সরোয়ার, ময়মনসিংহ-৬ থেকে আখতারুল আলম ধানের শীষের টিকিট পেয়েছেন।

মনোনয়নের চিঠি পেয়েছেন ফরিদপুর-২ থেকে শহীদুল ইসলাম বাবুল ও শামা ওবায়েদ, ফরিদপুর-৩ আসনে চৌধুরী কামাল ইবনে ইউসুফ এবং তার মেয়ে মেয়ে চৌধুরী নায়াবা ইউসুফ, ফরিদপুর-৪ থেকে শাহরিয়া ইসলাম শায়লা।

জামালপুর-১ আসনে এ এম রশীদুজ্জামান মিল্লাত, জামালপুর-৩ মোস্তাফিজুর রহমান বাবুল, জামালপুর-৪ এ শামীম তালুকদার  ও জামালপুর-৫ আসনে ওয়ারেস আলী মামুন মনোনয়ন পেয়েছেন।

কুষ্টিয়া-৩ আসনে সোহরাব উদ্দীন ও কুষ্টিয়া-৪ আসনে সৈয়দ মেহেদী আহমেদ রুমী, কিশোরগঞ্জ-১ আসনে রেজাউল করিম খান চুন্নু ও কিশোরগঞ্জ-৫ আসনে মুজিবুর রহমান ইকবাল, টাঙ্গাইল-৪ আসনের প্রার্থী হয়েছেন লুৎফর রহমান মতিন।

কুমিল্লা-৩ আসনে শাহিদা রফিক, কুমিল্লা-৬ আসনে হাজী ইয়াসিন, ব্রাহ্মণবাড়িয়া-৬ আসনে মেহেদী হাসান/এম এ খালেক, চট্টগ্রাম-১২ আসনে মোহাম্মদ এনামুল হক, চট্টগ্রাম-১৩ আসনে মোস্তাফিজুর রহমান।