সিলেটরবিবার , ৩ ফেব্রুয়ারি ২০১৯
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সিলেটে ইলমী প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন

Ruhul Amin
ফেব্রুয়ারি ৩, ২০১৯ ৩:৫৫ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট:
সিলেটের দুটি প্রতিষ্ঠান যথাক্রমে মারকাযুল হিদায়া সিলেট ও জামি’আতুল উলূম আশ শারইয়্যাহ সিলেটের যৌথ উদ্যোগে ব্যতিক্রমধর্মী “ইলমী প্রতিযোগিতা” সম্পন্ন হয়েছে। তরজমাতুল কুরআন, হিফযুল হাদীস, আরবী মাকালা, আরবী বক্তব্য ও মাসাইলে নাহু- এই ৫টি বিষয়ে ছিলো প্রতিযোগিতা। প্রায় ৪০০ (চারশত) প্রতিযোগী এতে অংশগ্রহণ করেন। ৩১ জানুয়ারি ও ১ম ফেব্রুয়ারি দুই দিনে অনুষ্ঠিত হয় এ প্রতিযোগিতা।
শনিবার (২ ফেব্রুয়ারি) দুপুর ২ টা থেকে শুরু হয় পুরস্কার বিতরণী অনুষ্ঠান। পুরস্কার হিসেবে প্রতি বিষয়ে ১ম, ২য় ও ৩য় স্থান অর্জনকারীকে প্রদান করা হয় যথাক্রমে নগদ ৭০০০/-, ৫০০০/- এবং ৩০০০/- টাকা করে। এছাড়াও প্রতি বিষয়ে পরবর্তী ১০ জনকে দেওয়া হয় ৫০০/- টাকা সমমূল্যের কিতাব।
অনুষ্ঠানে অালোচকবৃন্দ এই ব্যতিক্রমী উদ্যোগের জন্য আয়োজকদের ধন্যবাদ জানিয়ে বলেন, সিলেট বিভাগে এমন আয়োজন প্রথম। এ আয়োজন ছাত্রদেরকে ইলম চর্চার ক্ষেত্রে আরও অগ্রসর করবে। সাথে সাথে আয়োজকগণ এই ধারাবাহিকতা রক্ষা করার জন্য আহ্বান জানান।

মারকাযুল হিদায়া সিলেটের মহাপরিচালক মাওলানা ইমদাদুর রহমান আল মাদানীর সভাপতিত্বে অনুষ্ঠিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অতিথি হিসাবে আলোচনা পেশ করেন বিশিষ্মাট লেখক মাওলানা শরীফ মুহাম্মদ, আরবী সাহিত্যের প্রবাদপুরুষ মাওলানা সফিউল্লাহ ফুআদ, জামেয়া কাসিমুল উলূম দরগাহ শাহজালাল রাহ. সিলেটর শায়খুল হাদীস মুফতি মুহিব্বুল হক গাছবাড়ী, আযাদ দ্বীনী এদারায়ে তালীম বাংলাদেশের মহাসচিব মাওলানা আবদুল বছীর, মাওলানা জুনায়েদ কিয়ামপুরী, জামেয়া মাদানিয়া শেখবাড়ির ভাইস প্রিন্সিপাল মাওলানা আহমদ আফজাল বর্ণভী, মারকাযু শারইয়্যাহ ঢাকার পরিচালক মুফতি মুহাম্মদ হারুন, মাওলানা মুহাম্মদ আবদুল্লাহ, মাওলানা এহতেশাম কাসিমী, মুফতি নূরুযযামান সাঈদ, মুফতি আবু মুহাম্মদ ইয়াহইয়া, মাওলানা মুশতাক আহমদ চৌধুরী, মাওলানা আবদুর রহমান কফিল, মাওলানা আশরাফ হোসাইন ফুআদী প্রমুখ।