মমতার বিরুদ্ধে প্রতিশ্রুতি ভঙ্গের অভি‌যোগ ইমামদের,পথে নামছে কলকাতার ৪০ সংগঠন

প্রকাশিত: ১২:৩১ অপরাহ্ণ, নভেম্বর ২, ২০১৬

মমতার বিরুদ্ধে প্রতিশ্রুতি ভঙ্গের অভি‌যোগ ইমামদের,পথে নামছে কলকাতার ৪০ সংগঠন

ডেস্ক রিপোর্ট:
ইমাম ও মোয়াজ্জেন ভাতা বৃদ্ধির দাবিতে ৮ নভেম্বর মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের বিরুদ্ধে পথে নামছে মুসলিম সংগঠনগুলি। প্রায় ১০,০০০ মানুষের জমায়েতের ডাক দিয়েছে ৪০টি মুসলিম সংগঠন।

ক্ষমতায় এসেই ২০১২ সালের এপ্রিলে ইমামদের জন্য মাসির ২,৫০০ টাকা ও মোয়াজ্জেনদের জন্য ১,০০০ টাকা ভাতা চালু করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সরকারকে ভর্ৎসনা করে সেই ভাতাকে অবৈধ করে কলকাতা হাইকোর্ট। বিচারপতিরা জানিয়েছিলেন, ধর্মনিরপক্ষ দেশে বিশেষ সম্প্রদায়কে ভাতা দেওয়া অসাংবিধানিক। এর পর ওয়াকফ বোর্ডের মাধ্যমে ওই টাকা বিলি করে রাজ্য সরকার।

‌যদিও চলতি ভাতায় নাখুশ ইমাম ও মোয়াজ্জেনদের একাংশ। তাঁদের দাবি, মাসিক ২,৫০০ টাকায় কিছুই হয় না। তাই অন্তত ১০ গুণ ভাতাবৃদ্ধির দাবি তুলেছেন তাঁরা। মুসলিম সংগঠনগুলির দাবি, ইমামদের মাসিক ভাতা ২০,০০০ টাকা ও মোয়াজ্জেনদের মাসিক ১০,০০০ টাকা দিতে হবে সরকারকে। এই দাবিতে আগামী ৮ নভেম্বর কলকাতায় সমাবেশের ডাক দিয়েছে তারা।

এখানেই শেষ নয়। সারা বাংলা ইমাম ও মোয়াজ্জেন সমিতির সভাপতি রফিকুল হোসেন বলেন, মুসলিম ভোটব্যাঙ্ক ধরে রাখতে ২০১৬ সালের বিধানসভা নির্বাচনের আগে ‘নিজ ভূমি নিজ গৃহ’‍ প্রকল্পে ইমাম ও মোয়াজ্জেনদের বাড়ি বানিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু এখনো প‌র্যন্ত ঘর পাননি কেউ।’‍

ওদিকে মমতা বন্দ্যোপাধ্যায়ের মুসলিম প্রীতি নিয়ে সম্প্রতি সমালোচনার ঝড় উঠেছে ট্যুইটারে। হজে দুর্ঘটনায় মৃতদের পরিবারকে ১০ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দিলেও কাশ্মীরে শহিদ জওয়ানের পরিবারকে মাত্র ২ লক্ষ টাকা ক্ষতিপূরণ দিয়েছে তৃণমূল সরকার। ট্যুইটারে ক্ষোভ উগরে দিয়ে অনেকেই মমতা বন্দ্যোপাধ্যায়ের সংখ্যালঘু তোষণের সস্তা রাজনীতির বিরুদ্ধে সরব হয়েছেন।

এই সংবাদটি 146 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com