বুধবার, ০১ মে ২০১৯ ০২:০৫ ঘণ্টা

নেত্রকোণার মুক্তিযোদ্ধা গোলজারকে ২২ লাখ টাকার অনুদান দিলেন প্রধানমন্ত্রী

Share Button

নেত্রকোণার মুক্তিযোদ্ধা গোলজারকে ২২ লাখ টাকার অনুদান দিলেন প্রধানমন্ত্রী

সোহেল আহম্মেদ,মোহনগঞ্জ থেকে: বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর বীর মুক্তিযোদ্ধা মো. গোলজার হোসেন তালুকদারকে ২২ লাখ টাকার অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (৩০ এপ্রিল) সন্ধ্যায় তার জাতীয় সংসদ ভবনের কার্যালয়ে গোলজার হোসেন তালুকদারের পক্ষে তার পুত্র মাশহুদুল মান্নানের হাতে অনুদানের চেক তুলে দেন প্রধানমন্ত্রী।

মুক্তিযোদ্ধা গুলজার হোসেন দীর্ঘদিন ধরে ক্যান্সারে আক্রান্ত হয়ে বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ক্যান্সার বিভাগের ডা. সারোয়ার আলমের তত্ত্বাবধানে চিকিৎসাধীন আছেন। প্রধানমন্ত্রী তার স্বাস্থ্যের খোঁজ-খবর নিয়েছেন এবং সুচিকিৎসার ব্যবস্থা করার জন্য নির্দেশ দিয়েছেন।

উল্লেখ্য, গুলজার হোসেন বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার প্রতিবাদকারী হিসেবে তৎকালীন সরকারের হুলিয়া নিয়ে চার বছরের অধিক সময় ধরে আত্মগোপন করে ছিলেন। তিনি নেত্রকোণা সরকারি কলেজের ভিপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। ১৯৬৬ সালে তিনি বঙ্গবন্ধুর ৬ দফা কর্মসূচি বৃহত্তর ময়মনসিংহের প্রতিটি গ্রামে গঞ্জে প্রচার করেন।

আগরতলা মিথ্যা ষড়যন্ত্র মামলায় বঙ্গবন্ধু যখন কারাগারে তখন বঙ্গবন্ধুর মুক্তির আন্দোলন, ছয় দফা ও এগার দফার আন্দোলনে নেত্রকোনা মহকুমা ছাত্র সংগ্রাম পরিষদের অন্যতম নেতা হিসাবে নেতৃত্ব দেন এই গুলজার হোসেন।

এই সংবাদটি 1,003 বার পড়া হয়েছে

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com