রবিবার, ২১ জুলা ২০১৯ ০৭:০৭ ঘণ্টা

প্রিয়া সাহার বিরূদ্ধে রাষ্ট্রদ্রোহীতার অভিযোগে সিলেটে দুটি মামলা

Share Button

প্রিয়া সাহার বিরূদ্ধে রাষ্ট্রদ্রোহীতার অভিযোগে সিলেটে দুটি মামলা

সিলেট রিপোর্ট:

বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক প্রিয়া সাহার বিরুদ্ধে ‘রাষ্ট্রদ্রোহ’ মামলা দায়ের করেছেন সাবেক সিলেট মহানগর ছাত্রলীগ নেতা এডভোকেট সারোয়র মাহমুদ। আজ রবিবার (২১ জুলাই) দুপুরে সিলেটের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ১ম আদালতে এ মামলা দায়ের করেন সারোয়ার। মামলার আইনজীবী জানান- আদালত অভিযোগটি গ্রহণ করে পরবর্তী নির্দেশের জন্য রেখেছেন।

এসময় উপস্থিত ছিলেন- সিলেট জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট নিজাম উদ্দিন, সিলেট জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক হোসেন আহমদ, জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক এডভোকেট রনজিত সরকার, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সদস্য এডভোকেট ফখরুল ইসলাম, এডভোকেট পৃথিশ দত্ত পিংকু, এডভোকেট জাহাঙ্গীর আলম, এডভোকেট আলাউদ্দিন, এডভোকেট বাবলু, এডভোকেট মানিক, এডভোকেট টিপু রঞ্জন দাস, সিলেট জেলা বারের সহ সম্পাদক সাইফুর রাহমান খন্দকার রানা, এডভোকেট ফয়সল খান, এডভোকেট সামি, এডভোকেট আবু সিদ্দিক, এডভোকেট রিজভী, এডভোকেট জুবেল, এডভোকেট রেশমা, এডভোকেট তানি, এডভোকেট ফাহাদ, এডভোকেট রিপন, শিক্ষানবীশ আইনজীবী লিপন প্রমুখ।

রবিবার সকালে একই ঘটনায় সিলেটের এডিশনাল চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে ‘রাষ্ট্রদ্রোহ’ মামলা দায়ের করেন সিলেট মহানগর যুবলীগের আহবায়ক কমিটির সদস্য রিমাদ আহমদ রুবেল।
এদিকে, রোববার ঢাকা মহানগর হাকিম জিয়াউর রহমানের আদালতে রাষ্ট্রদ্রোহের মামলা করেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। পেনাল কোডের ১২৩ (এ), ১২৪ (এ) ও ৫০০ ধারায় মামলাটি আমলে নেয়ার জন্য ব্যারিস্টার সুমন আদালতে আবেদন করেন। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে পরে মামলা খারিজের আদেশ দেন।

উল্লেখ্য, সম্প্রতী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সাথে দেখা করে প্রিয়া সাহা বলেন বাংলাদেশ থেকে হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান সম্প্রদায়ের ৩ কোটি ৭০ লাখ লোক নিখোঁজ রয়েছে। তিনি আরো বলেন- মুসলিম মৌলবাদীরা তার জমি দখল করে নিয়েছে।

সিলেট রিপোর্ট/২১-০৭/২০১৯,সু-নিউ-২৪।

এই সংবাদটি 1,036 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com