রবিবার, ২২ সেপ্টে ২০১৯ ০৮:০৯ ঘণ্টা

মানবাধিকার কমিশনের নতুন চেয়ারম্যান মোহনগঞ্জের নাছিমা বেগম

Share Button

মানবাধিকার কমিশনের নতুন চেয়ারম্যান মোহনগঞ্জের নাছিমা বেগম

ডেস্করিপোর্ট: সাবেক সিনিয়র সচিব বেগম নাছিমা বেগমকে জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান নিয়োগ দিয়েছে সরকার।
নেত্রকোনার মোহনগঞ্জের কৃতি সন্তান নাছিমা বেগম এর আগে তিনি সমাজকল্যাণ মন্ত্রণালয় এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র সচিব থাকাকালীন গত ৯ জানুয়ারি অবসরোত্তর ছুটিতে যান নাছিমা বেগম।

রোববার তাকে নিয়োগ দিয়ে আইন মন্ত্রণালয়ের লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগ থেকে এক আদেশ জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, জাতীয় মানবাধিকার কমিশন আইন, ২০০৯’ এর বিধান অনুযায়ী রাষ্ট্রপতি এ নিয়োগ দিয়েছেন। নাছিমা বেগম জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান পদে থাকাকালীন সুপ্রিম কোর্টের আপিল বিভাগের একজন বিচারকের বেতন, ভাতা ও অন্য সুবিধাদি পাবেন।এছাড়া সাবেক সচিব ড. কামাল উদ্দিন আহমেদকে সার্বক্ষণিক সদস্য এবং আরও ছয়জনকে কমিশনের অবৈতনিক সদস্য হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

রোববার (২২ সেপ্টেম্বর) আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে।

অবৈতনিক সদস্যারা হচ্ছেন- বাংলাদেশ সুপ্রিম কোর্টের সিনিয়র অ্যাডভোকেট তৌফিকা আফতাব, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান চিংকিউ রোয়াজা, সাবেক সিনিয়র জেলা ও দায়রা জজ বেগম জেসমিক আরা বেগম, মিজানুর রহমান খান এবং সাবেক সচিব ড. নমিতা হলদার।

প্রসঙ্গত, ৭০ বছর পূর্ণ হওয়ায় গত ৩০ জুন ছিল মানবাধিকার কমিশনের সাবেক চেয়ারম্যান কাজী রিয়াজুল হকের শেষ কর্মদিবস। কাজী রিয়াজুল হক ও কমিশনের সদস্যরা নিয়োগ পেয়েছিলেন ২০১৬ সালের ৩ আগস্ট।

এই সংবাদটি 1,056 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com