বৃহস্পতিবার, ০৩ অক্টো ২০১৯ ০১:১০ ঘণ্টা

কামরাঙ্গীরচর দারুল আরকামে আল্লামা নূর হোসাইন কাসেমী

Share Button

কামরাঙ্গীরচর দারুল আরকামে আল্লামা নূর হোসাইন কাসেমী

নোমান সালেহ,সিলেট রিপোর্ট-ঢাকাঃ জমিয়তে উলামায় ইসলাম বাংলাদেশের মহাসচিব জামিয়া মাদানিয়া বারিধারার পরিচালক শায়খুল হাদীস মাওলানা শায়খ নূর হুসাইন কাসেমী বলেন, আজ ব্যক্তি-সমাজ ও রাষ্ট্র হিমশিম খাচ্ছে, স্বয়ং প্রধানমন্ত্রী বলছেন, দেশটা দূর্নীতিতে ভরে গেছে। আইনমন্ত্রী বলছেন, দেশে শিক্ষার হার ভেরেছে কিন্তু তারপরও কেন দূর্নীতি কমছে না। এসব থেকে বুঝা যায়, তাদের শিক্ষা প্রকৃত শিক্ষা নয়। যে শিক্ষায় বিবর্তনবাদের শিক্ষা দেয় তা আদর্শ শিক্ষা হতে পারে না। আদর্শ ব্যক্তি ও সমাজ উপহার দিতে পারেনা। বরং রাসূল সা.র আনীত ইসলামের শিক্ষাই প্রকৃত শিক্ষা। যা ব্যক্তি, সমাজ রাষ্ট্রকে আদর্শ হিসেবে রুপ দিতে পারে। এ এলাকা হাফেজ্জি হুজুরের এলাকা, হাফিজ্জি হুজুরের তামান্না ছিল, আটষট্টি হাজার গ্রামে যেন আটষট্টি হাজার মকতব হয়। (উপস্থিত তালিবুলইলমদের উদ্দেশ্য করে বলেন) আমার ও তামান্না আপনারা একেকজনে দ্বীনের একেকটি মারকাজ গড়ে তুলবেন।
তিনি বুধবার বিকেলে রাজধানীর কামরাঙ্গীরচরে মুফতি ইব্রাহীম আফ্রিকীর মাজায মুফতি ওমর ফারুক আল মাদানী পরিচালিত জামিয়া ইসলামিয়া দারুল আরকাম এ ছাত্র-শিক্ষকের উদ্দেশে প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন।
জামিয়ার প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল মুফতি ওমর ফারুক আল মাদানীর সভাপতিত্বে মুফতি সায়েম হুসাইন এর সঞ্চালনায় আসর থেকে রাত দশ ঘটিকা পর্যন্ত বিশেষ আলোচনা ও দুয়া মাহফিল চলে।
বক্তব্য রাখেন পীর সাহেব মাওলানা আব্দুল হাফিজ মুহাদ্দিস পীরজঙ্গী মাদরাসা, মুফতি হাবীবুল্লাহ সন্দিপী, মুফতি আযীযুর রাহমান, মাওলানা লুৎফর রহমান মুহতামিম আজিজিয়া মাদরাসা, মুফতি ওমায়ের মুহতামিম তাযকিয়াতুল উম্মাহ, হাফিজ মাওলানা মুফতি নোমান ছালেহ বিন আফসারুদ্দীন, মুফতি জাকারিয়া, মুফতি ইউসুফ, মুফতি আ.মাজীদ, মুফতি আল আমিন, মুফতি সালিকুর রাহমান, মুফতি বিলাল আহমদ মিসবাহ প্রমুখ।
উপস্থিত ছিলেন কামরাঙ্গীরচর থানাধীন অবস্থিত বিভিন্ন জামে মসজিদের সম্মানিত ইমাম ও খতিবগণ, মুসাল্লিয়ানে কিরাম এবং কামরাঙ্গীরচর থানার বিভিন্ন মাদ্রাসার সম্মানিত মুহতামিম ও শিক্ষাসচিবগণ সহ অত্র এলাকার মুরব্বিয়ানে কিরাম।
পরিশেষে প্রধান অতিথি শায়খুল হাদীস শায়খ নূর হুসাইন কাসেমী হাফি.র দুয়ার মাধ্যমে মোবারক মাহফিলের পরিসমাপ্তি ঘটে।

এই সংবাদটি 1,067 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com