জৈন্তাপুরে সায়্যিদ আরশাদ মাদানীর সম্মেলনে তৌহিদী জনতার ঢল

প্রকাশিত: ৪:০৮ অপরাহ্ণ, নভেম্বর ৯, ২০১৯

জৈন্তাপুরে সায়্যিদ আরশাদ মাদানীর সম্মেলনে তৌহিদী জনতার ঢল

সিলেট রিপোর্ট: দারুল উলুম দেওবন্দের মুহাদ্দিস ও জমিয়তে উলামায়ে হিন্দের আমির আল্লামা সায়্যিদ আরশাদ মাদানীকে একনজর দেখার জন্য জৈন্তাপুরের দরবস্ত আল মনসুর মাদ্রসায় ভীড় ছিল মুসলিম জনতার।
শুক্রবার সীরাতুন্নবী সা. মাহফিলে প্রধান মেহমান হিসাবে বয়ান রাখবেন এ সংবাদ সিলেটজুড়ে ছড়িয়ে পড়লে বাদ জুহর থেকে আসতে থাকেন সাধারণ মুসল্লিরা।সন্ধা ৭ টার দিকে আল্লামা আরশাদ মাদানীকে বহনকারী প্রাইভেট কার মাদ্রাসার দিকে আসতে থাকলে রাস্তার দু’পাশে মুসলিম জনতার সারিবদ্ধভাবে দাঁড়িয়ে থেকে থাকে অভ্যর্থনা জানান।
সীরাতুন্নবী সা. মাহফিলে আগত মুসল্লিদের উদ্দেশ্যে বয়ান পেশ করেন তিনি।
সায়্যিদ আরশাদ মাদানী বলেন, কেউ যদি চায় যে সে, জান্নাতে নবীয়ে কারীম সাঃ এর নিকটবর্তী থাকবে এবং কেউ যদি চায় তার রিযিক প্রশস্ত হউক তবে সে যেন তাক্বওয়া অবলম্বন করে।
তাক্বওয়ার ব্যাখ্যা করতে গিয়ে তিনি বলেন তাক্বওয়া হলো সকল প্রকার গোনাহ থেকে নিজেকে হেফাযত রাখা। পক্ষান্তরে কেউ যদি গোনাহ করেই ফেলে সে যেন সাথে সাথে গোনাহের উপরে অনুতপ্ত হয়ে আল্লাহ তায়া’লার কাছে তাওবাহ করে। তিনি দেশবাসী ও সমগ্র বিশ্বের মুসলিমদের জন্য কল্যাণ কামনা করে মোনাজাত করেন।
দরবস্ত বাজার মসজিদের ইমাম মাওলানা হবিবুর রহমান সাহেব এর সভাপতিত্বে ও আল মনসুর মাদ্রাসার সহকারী শিক্ষা সচিব মাওলানা শিহাব উদ্দিন এর পরিচালনায় বাদ আসর থেকে শুরু হয় ।বয়ান পেশ করেন মাওলানা মুনির উদ্দিন, মাওলানা শরীফ সাহেব ও কাজির বাজার মাদ্রাসার শায়খুল হাদিস মাওলানা আহমদ আলী সাহেব । হাজার হাজার জনতার অংশগ্রহণ করেন । মাওলানা আরশাদ মাদানী বাদ মাগরিব প্রায় আধা ঘন্টা বয়ান করেন। পরে মোনাজাত করে সভা সমাপ্ত হয় ।
এদিকে, সম্মেলন সফল করে তোলার জন্য প্রতিষ্ঠানের প্রিন্সিপাল হাফিজ মাওলানা আব্দুল্লাহ সর্বস্থরের জনতার প্রতি আন্তরিক অভিনন্দন জানিয়েছেন।

এই সংবাদটি 25 বার পঠিত হয়েছে

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com