সিলেটবুধবার , ১৯ আগস্ট ২০২০
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

দরদ নিয়ে ইসলামের খেদমত করতে হবে ….. শায়খুল হাদীস উবায়দুল্লাহ ফারুক

Ruhul Amin
আগস্ট ১৯, ২০২০ ৮:৫৭ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট:

নবম শিক্ষাবর্ষের উদ্বোধনী দারসে শায়খুল হাদীস মাওলানা উবায়দুল্লাহ ফারুক: কুরআন সুন্নাহ’র সমন্বয়ে দরদ নিয়ে ইসলামের খেদমত করতে হবে!

জামিয়া দারুল কুরআন সিলেটের ৯ম শিক্ষাবর্ষের উদ্বোধনী অনুষ্ঠানে প্রথিতযশা আলেম, শায়খুল হাদীস আল্লামা উবায়দুল্লাহ ফারুক বলেন- হাদীসচর্চায় আমাদের মাঝে কিছু বাড়াবাড়ি রয়েছে এগুলো দূরিকরণে শক্ত ভূমিকা রাখতে হবে। কুরআন তেলাওয়াতের মতো সর্বোচ্চ আদবের সহিত হাদীসও অধ্যয়ন করতে হবে। মনে রাখতে হবে শুধুমাত্র মাদরাসায় পড়া, পড়ানো আর জিকির আজকারের মধ্যে ইসলাম সীমাবদ্ধ নয়। কুরআন সুন্নাহ’র সমন্বয়ে উম্মাহর দরদ নিয়ে ইসলামের খেদমত করতে হবে!

আজ বুধবার (১৯আগস্ট) দুপুরে সিলেট নগরীর মেজরটিলা উত্তর জাহানপুরস্থ, জামিয়া দারুল কুরআন সিলেটের দারসে বুখারীর ইফতেতাহ পূর্ব শিক্ষাবর্ষের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য প্রদানকালে উপরোক্ত কথাগুলো বলেন।

জামিয়ার প্রতিষ্ঠাতা ও প্রিন্সিপাল মাওলানা শাহীনূর পাশা চৌধুরীর সভাপতিত্বে ও শিক্ষক মাওলানা ইরশাদ খান আল হাবীব এর পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন মাদরাসার ছরপরস্ত মাওলানা মুহিবুর রহমান।

এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শায়খুল হাদীস মাওলানা আতাউর রহমান কোম্পানীগঞ্জী, শায়খুল হাদীস মাওলানা হাবীবে রাব্বানী চৌধুরী, মুফতি মাসুম আহমদ, মাওলানা এহতেশামুল হক কাসিমী, মাওলানা সাইদুজ্জামান, মাওলানা আশরাফ উদ্দিন, মাওলানা মইনুল ইসলাম, মাওলানা মিজানুর রহমান, মাওলানা রায়হান উদ্দিন, মাওলানা আলমগীর হুসাইন, মুফতি আবদুল মোমিন, মাওলানা সিদ্দিকুর রহমান, মাওলানা আজীজ আহমদ, মাওলানা আসাদ উদ্দিন, মাওলানা রুহুল্লাহ মাসউদ, মাওলানা আব্দুর রহমান নাদীম, সাংবাদিক শাহিদ হাতিমী, মাওলানা কায়সান মাহমুদ আকবরী, হাফিজ ইসমাইল হোসেন শাকির প্রমুখ।

সভাপতির বক্তব্যে সাবেক এমপি, এডভোকেট মাওলানা শাহীনূর পাশা চৌধুরী বলেন- মহান আল্লাহর সন্তুষ্টির জন্য আমার মায়ের দানকৃত জায়গায় এ জামিয়া প্রতিষ্ঠা করা হয়েছে। আজ আমি শ্রদ্ধার সাথে স্মরণ করছি জামিয়ার প্রতিষ্ঠাকাল থেকে দীর্ঘ ৮বছরের শায়খুল হাদীস, খলীফায়ে মাদানী আল্লামা আবদুল মোমিন শায়খে ইমামবাড়ী রহমাতুল্লাহি আলাইহিসহ মাদরাসার কল্যাণকামি সকল মরহুম মরহুমাকে। আমি দেশবিদেশর সকলের কাছে জামিয়ার উন্নতি ও অগ্রগতির জন্য দোয়া ও ভালোবাসা প্রত্যাশা করছি।