সিলেটসোমবার , ৭ ডিসেম্বর ২০২০
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সিলেটে ‘মুজাহিদ কমিটি’র মাহফিলের ব্যানারে আগুন দিল ছাত্রলীগ

Ruhul Amin
ডিসেম্বর ৭, ২০২০ ১২:১৯ পূর্বাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট ডেস্ক:

সিলেটে বিক্ষোভ মিছিল থেকে মুফতি সৈয়দ মো. রেজাউল করীম চরমোনাই পীরের মাহফিলের একটি ব্যানারে আগুন দিয়েছেন ছাত্রলীগের কর্মীরা। এছাড়া আরেকটি ব্যানার ছিঁড়ে ফেলা হয়েছে। রবিবার (৬ ডিসেম্বর) দুপুরে এ ঘটনা ঘটে।

জানা গেছে, সিলেট নগরীর চৌহাট্টাস্থ আলিয়া মাদরাসা মাঠে আগামী ১০ থেকে ১২ ডিসেম্বর তিন দিনব্যাপী ওয়াজ মাহফিলের আয়োজন করেছে ‘বাংলাদেশ মুজাহিদিন কমিটি, সিলেট বিভাগ’। এ কমিটি মূলত ইসলামী আন্দোলন বাংলাদেশের সাথে সংশ্লিষ্ট।

ওই মাহফিলের প্রধান অতিথি চরমোনাই পীর। মাহফিলকে স্বাগত জানিয়ে আয়োজকরা বিভিন্ন স্থানে তোরণ বসিয়েছেন; ব্যানার, ফেস্টুন ও পোস্টার লাগিয়েছেন। নগরীর চৌহাট্টা এলাকায়ও ব্যানারসহ একাধিক তোরণ বসানো হয়েছে।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, কুষ্টিয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে আজ সিলেটে বিক্ষোভ মিছিল করে আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠন। নগরীর রেজিস্ট্রারি মাঠ থেকে মিছিলটি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। মিছিলটি নগরীর চৌহাট্টা এলাকায় আসার পর ছাত্রলীগের কর্মীরা চরমোনাই পরের মাহফিলের ওই তোরণের একটি ব্যানার টেনে নামিয়ে আগুন ধরিয়ে দেন। এছাড়া আরেকটি ব্যানার তোরণ টেনে ছিঁড়ে ফেলেন।

দীর্ঘদিন ধরে সিলেটে ছাত্রলীগের কোনো কমিটি নেই। ঘটনার বিষয়ে সিলেট মহানগর ছাত্রলীগের সর্বশেষ কমিটির সভাপতি আব্দুল বাছিত রুম্মান কিছুই জানেন না বলে মন্তব্য করেন। ওই কমিটির সাধারণ সম্পাদক আব্দুল আলীম তুষারকে একাধিকবার কল দেওয়া হলেও তিনি রিসিভ করেননি।

ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট মহানগর শাখার সাধারণ সম্পাদক হাফিজ মাওলানা মাহমুদুল হাসান বলেন, ‘ব্যানার ছিঁড়ে ফেলা ও আগুন দেওয়ার ঘটনায় আমরা পুলিশে অভিযোগ দাখিল করবো।’

নগরীর কোতোয়ালী থানার ওসি সেলিম মিঞা বলেন, ‘কয়েকটি ছেলে একটি ব্যানারে আগুন দিয়েছিল। পুলিশ তাদেরকে সরিয়ে দেয়।’।
—সিলেট ভিউ