অনুমোদন পেলো স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল ‘দ্বীন টিভি’

প্রকাশিত: ১২:৩১ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১০, ২০২১

অনুমোদন পেলো স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল ‘দ্বীন টিভি’

সিলেট রিপোর্ট : পূর্ণাঙ্গ টেলিভিশন চ্যানেল হিসেবে অনুমোদন পেয়েছে‘দ্বীন টিভি’। প্রয়োজনীয় প্রস্তুতি শেষে দ্রুততম সময়ের মধ্যে চ্যানেলটি সম্প্রচারে আসবে। ব্রিটেনে বেশ কয়েকটি বাংলা টিভি চ্যানেল চালু আছে। এগুলোর বেশিরভাগই বাংলাদেশের টিভি চ্যানেলের সঙ্গে সম্পর্কিত।
‘জ্ঞানের আলোয় আলোকিত, মানবতার জন্য নিবেদিত’ স্লোগান নিয়ে লন্ডন-বাংলাদেশভিত্তিক একটি ইসলামি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল যাত্রা শুরু করতে যাচ্ছে। সম্প্রচারের অপেক্ষায় থাকা ‘দ্বীন টিভি’ নামের ওই চ্যানেলটির লাইসেন্স পেয়েছেন ব্রিটেনের জনপ্রিয় মিডিয়া ব্যক্তিত্ব মাওলানা শেখ বদরুল আলম হামিদী। আশা করা হচ্ছে, মিডিয়া জগতে তার সুদীর্ঘ পথচলার অভিজ্ঞতালব্ধ স্বপ্ন বাস্তবায়ন ঘটবে চ্যানেলটি অনুষ্ঠানসূচিতে।

সোমবার (৮ ফেব্রুয়ারি) টেলিভিশন চ্যানেলের শুভ সূচনা উপলক্ষে মৌলভীবাজারের বরুণা মাদরাসার কনফারেন্স হলে এক আলোচনা সভা আয়োজন করা হয়।

আলোচনা সভায় বরুণা মাদরাসার সদরে মুহতামিম মাওলানা শায়খ সাইদুর রহমান বর্ণভী, আঞ্জুমানে হেফাজতে ইসলাম ইউকের প্রতিষ্ঠাতা সভাপতি মাওলানা শেখ নূরে আলম হামিদী, আঞ্জুমানে হেফাজতে ইসলাম বাংলাদেশের নায়েবে আমির মাওলানা ওলীউর রহমান বর্ণভী, বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের সাবেক মহাপরিচালক অধ্যাপক মাওলানা যুবায়ের আহমদ চৌধুরী, দৈনিক ইনকিলাবের সহকারী সম্পাদক মাওলানা উবায়দুর রহমান খান নদভী, বানিয়াচং সিনিয়র ফাজিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা আবদাল হোসেন খান, ইসলাম টাইমস সম্পাদক মাওলানা শরীফ মুহাম্মদ, ইসলামিক ফাউন্ডেশন উপ-পরিচালক মাওলানা শাহ নজরুল ইসলাম, বড়লেখা সরকারি ডিগ্রী কলেজের অধ্যাপক মাওলানা আবদুস সবুর, কবি ও ইতিহাস বিশ্লেষক মাওলানা মুসা আল হাফিজ, বার্তা২৪.কম-এর বিভাগীয় প্রধান মুফতি এনায়েতুল্লাহ ও টেলিভিশনের জনপ্রিয় ইসলামি আলোচক মাওলানা গাজী সানাউল্লাহ রাহমানীসহ আলেম-উলামা, গণমাধ্যমকর্মী ও ইসলামি স্কলাররা উপস্থিত ছিলেন।

মাওলানা শেখ বদরুল আলম হামিদী মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলায় অবস্থিত বাংলাদেশের ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান জামিয়া লুৎফিয়া আনওয়ারুল উলুম হামিদনগর বরুণা মাদরাসার প্রিন্সিপাল। ব্রিটেনের জনপ্রিয় টেলিভিশন আলোচক। দ্বীন টিভি সম্পর্কে তিনি বলেন, ‘দীর্ঘ দেড় যুগের বেশি সময় ধরে আমি মিডিয়ায় কাজ করে আসছি। বিভিন্ন সময় আমার বন্ধুমহল, আপনজন একটি ইসলামি মিডিয়া প্রতিষ্ঠার জন্য অনুপ্রেরণা দিয়ে আসছিলেন। তাছাড়া আমি খুব নিবিড়ভাবে একটি টেলিভিশন চ্যানেলে ছয় বছরের বেশি সময় কাজ করার পর বিভিন্ন কারণে সেখান থেকে চলে আসি। তখন থেকেই ইচ্ছা ছিল একটি চ্যানেল প্রতিষ্ঠার। ইন্তেকালের আগে আব্বাজান (রহ.)-এর সঙ্গে বিষয়টি নিয়ে পরামর্শ করি। তিনিও ইতিবাচক মনোভাব প্রকাশ করেন। এভাবেই কাজ শুরু, এখন একেবারে শেষ পর্যায়ে। সবার সমর্থন, দোয়া ও ভালোবাসা পেলে আশা করি পথচলা সহজ হবে।’

দ্বীন টিভির এক্সিকিউটিভ সদস্য ও আঞ্জুমানে হেফাজতে ইসলাম যুব পরিষদের কেন্দ্রীয় সভাপতি মাওলানা সৈয়দ আতহার জাকওয়ান বলেন, ‘বাংলাদেশি আলেমদের মধ্যে মাওলানা শেখ বদরুল আলম হামিদীই প্রথম পূর্ণাঙ্গ একটি টেলিভিশন চ্যানেলের অনুমোদন পেয়েছেন। ব্রিটেন ও ইউরোপে বসবাসরত বাংলাদেশি কমিউনিটিতে স্বতন্ত্রধারার একটি ইসলামি চ্যানেলের দাবী ছিলো দীর্ঘদিনের। আশার কথা হলো, দীর্ঘদিনের সেই দাবি বাস্তবায়িত হতে যাচ্ছে তার হাত ধরে। ‘দ্বীন টিভি’ সুস্থ ধারার সংস্কৃতি বিকাশে গুরুত্বপূর্ব অবদান রাখবে বলে আশাবাদী তরুণ এই আলেম।

এই সংবাদটি 433 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com