সিলেটশনিবার , ১৩ ফেব্রুয়ারি ২০২১
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

বিশ্বনাথে দু’পক্ষের সংঘর্ষে পুলিশসহ আহত ৫

Ruhul Amin
ফেব্রুয়ারি ১৩, ২০২১ ৫:৫২ পূর্বাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট :জে
সিলেটের বিশ্বনাথে ধান ক্ষেতে পানি সেচ দেয়া নিয়ে দু’পক্ষের হামলা-পাল্টা হামলায় বাড়িঘর ভাঙচুরের ঘটনা ঘটেছে। গত বৃহস্পতিবার গভীর রাতে উপজেলার লামাকাজি ইউনিয়নের টেপিগঞ্জ গ্রামের মৃত আব্দুল বারির পুত্র তাজ উদ্দিনের লোকজনের বাড়িঘরে ওই হামলা চালায় খাজাঞ্চি ইউনিয়নের প্রতাবপুর গ্রামের সাবেক মেম্বার আব্দুস শহিদের লোকজন। এ সময় দুই পুলিশ কনস্টেবল ও মহিলাসহ আহত হয়েছেন ৫ জন। পরিস্থিতি নিয়ন্ত্রণে ৮ রাউন্ড সর্টগানের গুলি ছোড়ে পুলিশ। ওসি শামীম মূসা বলেন, উত্তেজনার খবর পেয়ে পুলিশ গেলে, পুলিশের উপর ইটপাটকেল নিক্ষেপ করেন তাজ উদ্দিন পক্ষের লোকজন। এতে পুলিশের দু’জন কনস্টেবল আহত হয়েছেন। ফের সংঘর্ষ এড়াতে রাত থেকে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। এদিন রাতেই দু’টি পানির পাম্প জব্দ করে থানায় আনা হয়েছে।
গতকাল দুপুরে পুলিশ, জনপ্রতিনিধির উপস্থিতিতে খালের মাছ ধরা হয়। পরে ১৩ হাজার টাকা দিয়ে নিলামে ওই মাছ বিক্রি করা হয়েছে। বাড়িঘরে হামলা ও ভাঙচুরের অভিযোগ এনে টেপিগঞ্জ গ্রামের বাসিন্দা হতদরিদ্র আকল আলীর স্ত্রী আহত রাবেয়া বেগম (৪৩), বিধবা আলিফজান বিবি ও মৃত আব্দুর রহমানের পুত্র শফিক আলী (৪২) জানান, ২/৩ দিন ধরে পার্শ্ববর্তী ‘খেউয়া’ খাল থেকে মেশিন দিয়ে তাদের বোরো জমিতে পানি সেচ করছিলেন। হঠাৎ করে বৃহস্পতিবার রাতে খালের পানি সেচ বন্ধ করে সাবেক মেম্বার আব্দুস শহীদের লোকজন পুলিশকে সঙ্গে নিয়ে তাদের বাড়িঘরে হামলা চালায়।
এ সময় ৩ জনকে মারপিট করে আহত করেছে। একইসঙ্গে প্রতিপক্ষকে সঙ্গে নিয়ে থানার এসআই ফজলুল হক তাদের ঘরের দরজা ভেঙে পিটিয়েছেন। এ সময় খালে থাকা পানি সেচের ৪টি মেশিনও নিয়ে যায় প্রতিপক্ষের লোকজন। তবে দু’টি মেশিন জব্দ করে থানায় যায় বলে জানিয়েছে পুলিশ। এ বিষয়ে জানতে চাইলে সাবেক মেম্বার আব্দুস শহিদ বলেন, দীর্ঘদিন ধরে ওই খালে মাছ ধরা নিয়ে অপর পক্ষের সঙ্গে কোর্টে মামলা বিচারাধীন রয়েছে। এ বছর তাজ উদ্দিনের লোকজন মেশিন দিয়ে খালে মাছ ধরতে গেলে আমি পুলিশকে বিষয়টি অবগত করি।