সেপ্টেম্বরেই ১১৭ নারী-শিশু ধর্ষণের শিকার

প্রকাশিত: ১১:১৪ পূর্বাহ্ণ, অক্টোবর ১, ২০২১

সেপ্টেম্বরেই ১১৭ নারী-শিশু ধর্ষণের শিকার

ডেস্ক রিপোর্ট: শুধু সেপ্টেম্বর মাসেই ১১৭ নারী ও শিশু ধর্ষণের শিকার হয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ মহিলা পরিষদ। বৃহস্পতিবার এ-সংক্রান্ত প্রতিবেদন প্রকাশ করেছে সংস্থাটি।

বাংলাদেশ মহিলা পরিষদ জানায়, পত্রিকায় প্রকাশিত সংবাদ অনুসারে ২০২১ সালের সেপ্টেম্বর মাসে ৫২৫ জন নারী ও কন্যাশিশু নির্যাতনের শিকার হয়েছে। ধর্ষণের শিকার হয়েছে ১১৭ জন, এর মধ্যে ৫৮ জন কন্যাশিশু। কন্যাশিশুদের তিনজন দলবদ্ধ ধর্ষণের শিকার, তিনজনকে ধর্ষণের পর হত্যা করা হয়। দুজন কন্যাশিশু ধর্ষণের কারণে আত্মহত্যার শিকার হয়েছে। এ ছাড়া ১০ জন কন্যাশিশুসহ ১৫ জনকে ধর্ষণের চেষ্টা করা হয়। একজন কন্যাশিশুসহ দুজন শ্লীলতাহানির শিকার হয়েছে। তিনজন কন্যাশিশুসহ ৮ জন যৌন নিপীড়নের শিকার হয়। এ সময় অ্যাসিডদগ্ধের কারণে মৃত্যু হয়েছে চারজনের।

মহিলা পরিষদের প্রতিবেদনে আরও জানায়, চারজন কন্যাশিশু উত্ত্যক্তকরণের শিকার হয়েছে। ২০ জন কন্যাশিশুসহ ২২ জন অপহরণের ঘটনার শিকার ও দুজনকে অপহরণের চেষ্টা করা হয়েছে। নারী পাচারের শিকার হয়েছে চারজন, এর মধ্যে যৌনপল্লীতে বিক্রি করা হয় দুজনকে। যৌতুকের কারণে নির্যাতনের শিকার হয়েছেন ২১ জন। এর মধ্যে পাঁচজনকে যৌতুকের কারণে হত্যা করা হয়। শারীরিক নির্যাতনের শিকার হয়েছে ৭ কন্যাশিশুসহ ৩০ জন। বিভিন্ন কারণে ১০ জন কন্যাশিশুসহ ৪৩ জনকে হত্যা করা হয়েছে। এ ছাড়া দুজন কন্যাশিশুসহ ৫ জনকে হত্যার চেষ্টা করা হয়েছে। ১৫ জন কন্যাশিশুসহ ৩৯ জনের রহস্যজনক মৃত্যু হয়েছে। বাল্যবিয়ের ঘটনা ঘটেছে ১৯০টি। এর মধ্যে বাল্যবিয়ের ঘটনা প্রতিরোধ করা হয়েছে পাঁচটি। ফতোয়ার ঘটনা ঘটেছে একটি। তিনজন কন্যাশিশুসহ সাইবার অপরাধের শিকার হয়েছে সাতজন।

এই সংবাদটি 46 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com