সিলেটশুক্রবার , ১৬ জুন ২০২৩
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সিলেটে ইসলামী আন্দোলনের বিক্ষোভ

Ruhul Amin
জুন ১৬, ২০২৩ ৮:০৭ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট :বরিশাল সিটি করপোরেশন নির্বাচন চলাকালে হাতপাখার প্রার্থী মুফতি ফয়জুল করিমের ওপর হামলার প্রতিবাদে এবং সিইসির পদত্যাগ দাবিতে দেশব্যাপী প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিলের অংশ হিসেবে সিলেটে প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট জেলা ও মহানগর শাখা। 

 শুক্রবার (১৬ জুন) বাদ জুমা নগরীর কোর্ট পয়েন্টে সংগঠনের মহানগর সভাপতি মাওলানা মুফতি সাঈদ আহমদের সভাপতিত্বে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে সংগঠনের কেন্দ্রীয় সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক হাফেজ মাওলানা মাহমুদুল হাসান বলেন, একজন মেয়র প্রার্থী ও সংগঠনের সিনিয়র নায়েবে আমীর এবং দেশের প্রখ্যাত ইসলামি চিন্তাবিদ মুফতি ফয়জুল করীমের উপর নেক্কারজনক হামলা প্রমাণ করে দেশ পঁচে গেছে। আর সিইসির এমন জঘন্য বক্তব্য কোন ভাবেই বরদাসত করার নয়। আমরা এর প্রতিবাদে মাঠে নেমেছি। রক্তের শেষ বিন্দু দিয়ে হলেও এই সরকার ও নির্বাচন কমিশনের পদত্যাগ ও আগামী জাতীয় নির্বাচন জাতীয় সরকারের অধীনে করার দাবি আদায় করে ছাড়বো ইনশাল্লাহ।

পরে বিশাল বিক্ষোভ মিছিল নগরীর কোর্ট পয়েন্ট থেকে শুরু হয়ে বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে আম্বরখানা পয়েন্ট গিয়ে শেষ হয়। বিক্ষোভ পূর্ব আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন সংগঠনের সিলেট জেলা সভাপতি আলহাজ্ব নজির আহমদ। মহানগর সহ-সভাপতি ডাক্তার রিয়াজুল ইসলাম রিয়াজ। সাবেক মহানগর সভাপতি মুফতি ফখরুদ্দিন। ইসলামী শ্রমিক আন্দোলন মহানগর সেক্রেটারি সিদ্দিক আহমদ। ইসলামী যুব আন্দোলন সিলেট জেলা সভাপতি বদরুল ইসলাম। ছাত্র আন্দোলন সিলেট মহানগর সভাপতি মকবুল হোসেন। জেলা সভাপতি আরিফুল ইসলাম শামীম প্রমুখ।

এদিকে  শুক্রবার জুমার নামাজের পর বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেটের সামনে তারা বিক্ষোভ সমাবেশ  করে। দলটির কয়েক হাজার নেতাকর্মী এই বিক্ষোভে অংশ নিয়েছে।

সমাবেশ ঘিরে পল্টন মোড় থেকে বায়তুল মোকাররম পর্যন্ত অবস্থান নিয়েছেন পুলিশের সদস্যরা। পল্টন মোড়ে প্রস্তুত রাখা হয়েছে জলকামান।

এর আগে দলটির মহাসচিব মাওলানা ইউনুছ আহমাদ সই করা এক বিবৃতিতে বলা হয়, নির্বাচন কমিশন সিটি করপোরেশন নির্বাচনে চরম ব্যর্থতার পরিচয় দিয়েছে। এই কমিশন দিয়ে জাতীয় নির্বাচন সম্ভব নয়। তিনি বলেন, নির্বাচন কমিশন একজন মেয়র প্রার্থীর নিরাপত্তা দিতে পারলো না। তাছাড়া প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) তার বক্তব্যে বলেছেন ‘হাতপাখার মেয়র প্রার্থী কি ইন্তেকাল করেছেন? তার বক্তব্য আওয়ামী লীগের বক্তব্যের মধ্যে কোনও পার্থক্য নেই। এই ইসি কমিশনের মতো একটি গুরুত্বপূর্ণ দায়িত্বে কোনভাবেই থাকতে পারে না। ভালো চাইলে সম্মান নিয়ে পদত্যাগ করুন। না হলে জনগণের আন্দোলনে করুণ পরিণত ভোগ করতে হবে।তিনি আরও বলেন, একজন মেয়র প্রার্থীর রক্ত ঝরিয়ে, বহিরাগত সন্ত্রাসীদের দিয়ে ভোট কেন্দ্র দখল করে এবং ভোটারদের ওপর হামলার ঘটনা ঘটিয়ে নৌকার বিজয় করা মানে আওয়ামী লীগের দৈন্যদশা জাহির করা।

 

সমাবেশে দলের মহাসচিব হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, সহকারি মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলমসহ অন্যান্য নেতাদের বক্তব্য রাখার কথা আছে।