মঙ্গলবার, ২০ ডিসে ২০১৬ ০৫:১২ ঘণ্টা

মুক্তি পাচ্ছেন না আরিফুল ও জি কে গৌছ

Share Button

মুক্তি পাচ্ছেন না আরিফুল ও জি কে গৌছ

সিলেট রিপোর্ট:  আপাতত কারাগার থেকে মুক্তি পাচ্ছেন না সিলেট সিটি কর্পোরেশনের সাময়িক বরখাস্তকৃত মেয়র আরিফুল হক চৌধুরী ও হবিগঞ্জ পৌরসভার সাময়িক বরখাস্তকৃত মেয়র জি কে গৌছ। তাদের জামিন স্থগিত করা হয়েছে। হাইকোর্টের দেওয়া এই জামিন স্থগিত করেছেন সুপ্রিমকোর্টের চেম্বার আদালত।
মঙ্গলবার (২০ ডিসেম্বর) সুপ্রিম কোর্টের চেম্বার বিচারপতি মো. নিজামুল হকের আদালত এই আদেশ দেন। আগামী ২ জানুয়ারি বিষয়টি শুনানির জন্য আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে আসবে। আদালতে মেয়রদের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। তার সঙ্গে ছিলেন অ্যাডভোকেট মাসুদ রানা।
আরিফুল হক চৌধুরীর আইনজীবী ব্যারিস্টার আবদুল হালিম কাফী জামিন স্থগিতের বিষয়টি নিশ্চিত করে বলেন, ২০১৭ সালের ২ জানুয়ারি বিষয়টি শুনানির জন্য আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে বসবে।
এর আগে ১১ ডিসেম্বর সুনামগঞ্জের দিরাইয়ে বোমা হামলা মামলায় সিলেট সিটি কর্পোরেশনের বরখাস্ত হওয়া মেয়র আরিফুল হক চৌধুরীকে ও প্রাক্তন অর্থমন্ত্রী কিবরিয়া হত্যার ঘটনায় বিস্ফোরক আইনে দায়ের করা মামলায় হবিগঞ্জ পৌরসভার মেয়র জি কে গৌছকে ৬ মাসের জামিন দেন হাইকোর্ট। বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. আতাউর রহমান খানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।
উল্লেখ্য, ২০০৪ সালের ২১ জুন দুপুরে দিরাই বাজারে একটি সমাবেশে বোমা হামলার ঘটনা ঘটে। এ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন সুরঞ্জিত সেনগুপ্ত। এ বোমা হামলায় এক যুবলীগ কর্মী নিহত ও ২৯ জন আহত হন।
ওই ঘটনায় দায়ের করা মামলায় তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে ১৩ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। সে সময় এসআই হেলাল উদ্দিন বাদী হয়ে দিরাই থানায় একটি মামলা দায়ের করেন।
এদিকে ২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জের বৈদ্যের বাজার জনসভায় গ্রেনেড হামলায় আওয়ামী লীগ নেতা ও প্রাক্তন অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়াসহ পাঁচজন নিহত হন। গ্রেনেড হামলার এ ঘটনায় জেলা আওয়ামী লীগের তৎকালীন সাংগঠনিক সম্পাদক ও বর্তমান সাধারণ সম্পাদক সংসদ সদস্য আবদুল মজিদ খান বাদী হয়ে হত্যা ও বিস্ফোরক আইনে দুটি মামলা করেন।

এই সংবাদটি 1,078 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com