সিলেটশনিবার , ২৮ জানুয়ারি ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

দক্ষিণ সুরমায় ‘ভন্ডপীর’ কর্তৃক কুরআনকে নিয়ে কটুক্তির প্রতিবাদ

Ruhul Amin
জানুয়ারি ২৮, ২০১৭ ৬:১১ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট:  দক্ষিণ সুরমা উপজেলার কামাল বাজারের কাড়ারপার (গাংপার গ্রামের) মর্তুজা আলীর পুত্র পীর দাবীদার ভন্ড ইমরান ওরফে বিরাই কর্তৃক মহাগ্রন্থ আল কুরআনকে নিয়ে কটুক্তিমূলক বক্তব্য প্রদান ও দুরূদশরীফে তার নাম সংযোজন করার প্রতিবাদে বৃহত্তর কামাল বাজার, তেতলী, অলংকারী, মোল্লারগাঁও এবং লালাবাজারের সর্বস্তরের ধর্মপ্রাণ মুসলমানদের উদ্যোগে গতকাল ২৮ জানুয়ারী শনিবার লক্ষীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
বিশিষ্ট ব্যব্যবসায়ী হাজী বশির মিয়ার সভাপতিত্বে ও মাওলানা দেলওয়ার হোসেনের পরিচালনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন ধরগাঁও হাফিজিয়া মাদরাসার প্রধান শিক্ষক হাফিজ শফিকুর রহমান, তেতলী ইউনিয়নের বিশিষ্ট মুরব্বী নুরুল মিয়া, বরইকান্দি ইউনিয়নের বিশিষ্ট মুরব্বি হাজী গৌছ মিয়া, সাবেক মেম্বার আজমল আলী, সমাজসেবী হাজী আব্দুল লতিফ, আমিনুল ইসলাম, মুরব্বি নুনু মিয়া, মাওলানা কামরুল ইসলাম, হাজী মখলিস আলী, সমুজ মিয়া, বদরুল ইসলাম, জাহেদ আলী, ওলিউর রহমান, আব্দুর রকিব, ফরিদ মিয়া, সিরাজ মিয়া, সুপান মিয়া, আলী হোসেন, মতিন মিয়া, ইমরান মিয়া, লিলু মিয়া প্রমুখ সহ সর্বস্তরের শ্রেণী পেশার মানুষ প্রতিবাদ সভায় অংশ নেয়।

সভায় বক্তারা বলেন, ভন্ড ইমরান প্রতি বছর ‘উরস মোবারক’র নামে বিভিন্ন লোকের কাছ থেকে চাঁদা আদায় ও উরসে আগত মহিলাদের সাথে অসামাজিক কার্যকলাপে লিপ্ত থাকা সহ তার বাবার নামে দরূদ পড়ার জন্য ভক্তদের নির্দেশ দেয়া হয়। এছাড়াও ভক্তদেরকে তাকে সেজদা করার আদেশ দেন এবং বলেন তাকে সেজদা করার মানে হলো আল্লাহকে সেজদা দেওয়া সহ প্রভৃতি অনৈতিক কর্মকান্ডের সাথে জড়িত রয়েছে ইমরান। অবিলম্বে তার ভন্ডামীর জবাব দিতে এলাকাবাসী বিভিন্ন কর্মসূচী গ্রহণ করেছে। তন্মধ্যে আগামী মঙ্গলবার তার আস্থানা ঘেরাও কর্মসূচী ঘোষণা করা হয়।