সিলেটমঙ্গলবার , ৩১ জানুয়ারি ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

লতিফের আসনে আ.লীগের প্রতিদ্বন্দ্বী পেয়েছেন দেড় হাজার ভোট

Ruhul Amin
জানুয়ারি ৩১, ২০১৭ ১০:৪৪ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট :টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের উপ-নির্বাচনে নৌকা প্রতীকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হাসান ইমাম খান সোহেল হাজারী বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। হাসান ইমাম পেয়েছেন এক লাখ ৯৩ হাজার ৫৪৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ন্যাশনাল পিপলস পার্টির আম প্রতীকে ইমরুল কায়েস পেয়েছেন এক হাজার ৬৯৬ ভোট। অপর প্রার্থী বিএনএফ-এর আতাউর রহমান টেলিভিশন প্রতীকে পেয়েছেন এক হাজার ৩২০ ভোট।

নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. তাজুল ইসলাম জানান, ১০৭টি ভোটকেন্দ্রের মধ্যে ১০৬ কেন্দ্রের ফলাফল পাওয়া গেছে। এছাড়াও ভোটের আগের রাতে ব্যালট পেপারে সিল মারার অভিযোগে বল্লভবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে।

কালিহাতি আসনে ১৩টি ইউনিয়ন ও দুটি পৌরসভা নিয়ে মোট পুরুষ ভোটার এক লাখ ৫২ হাজার ৮৩৩, নারী ভোটার এক লাখ ৫৪ হাজার ৮৬৭। মোট ভোটার ভোটার তিন লাখ সাত হাজার ৭০০।

মঙ্গলবার সকাল আটটা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলে।

২০১৫ সালে পবিত্র হজ ও ইসলাম নিয়ে কটূক্তির কারণে আওয়ামী লীগ থেকে বহিষ্কার হন এই আসনের সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী। এতে শূন্য হয়ে যায় আসনটি। এই সংসদীয় আসনটি শূন্য ঘোষণা করে ৩ সেপ্টেম্বর গেজেট প্রকাশ করে সংসদ সচিবালয়। এ আসনে উপনির্বাচনে প্রার্থী হতে মনোনয়নপত্র জমা দেন কৃষক-শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী। তবে ঋণখেলাপের অভিযোগে রিটার্নিং কর্মকর্তা ২০১৫ সালের ১৩ অক্টোবর তাঁর মনোনয়নপত্র বাতিল করেন। এর বিরুদ্ধে কাদের সিদ্দিকী নির্বাচন কমিশনে আপিল করলে তা ওই বছরের ১৮ অক্টোবর খারিজ হয়। এরপর প্রার্থিতা ফিরে পেতে হাইকোর্টে রিট আবেদন করেন তিনি। ২০১৬ সালের ৪ ফেব্রুয়ারি হাইকোর্ট কাদের সিদ্দিকীর রিট আবেদনের ওপর রায় দেন। এতে মনোনয়নপত্র বাতিল করে নির্বাচন কমিশনের দেয়া সিদ্ধান্ত বহাল রাখা হয়। এর ফলে স্থগিতাদেশ উঠে যায়। তখন নির্বাচন কমিশনের আইনজীবী বলেছিলেন, রায়ের পর টাঙ্গাইল-৪ আসনে উপনির্বাচন অনুষ্ঠানে আর কোনো আইনগত বাধা থাকছে না। আর ওই উপনির্বাচনে প্রার্থী হতে পারছেন না কাদের সিদ্দিকী।