সিলেটবুধবার , ৮ ফেব্রুয়ারি ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

জামায়াতের ২৮ নারী সদস্য কারাগারে

Ruhul Amin
ফেব্রুয়ারি ৮, ২০১৭ ৬:৪১ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট :

রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে গ্রেপ্তার জামায়াতে ইসলামের ২৮ নারী সদস্যকে দু‘দফা রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছেন আদালত ।
বুধবার ঢাকা মহানগর হাকিম সত্যব্রত শিকদার আসামিদের জামিন নামঞ্জুর করে তাদেরকে কারাগারে পাঠানোর আদেশ দেন।
আসামিরা হলেন, জামায়াতের মহিলা বিভাগের সেক্রেটারি শাহনাজ বেগম (৫৬), রোকন পর্যায়ের নেত্রী নাঈমা আক্তার (৫৫), উম্মে খালেদা (৪০), জোহরা বেগম (৩৫), সৈয়দা শাহীন আক্তার (৪০), উম্মে কুলসুম (৪২), জেসমিন খান (৪৩), খোদেজা আক্তার (৩২), সালমা হক (৪৫), সাকিয়া তাসনিম (৪৭), সেলিমা সুলতানা সুইটি (৪৮), হাফসা (৫৫), আকলিমা ফেরদৌস (৩৭), রোকসানা বেগম (৫১), আফসানা মীম (২৫), শরীফা আক্তার (৫৩), রুবিনা আক্তার (৩৮), তাসলিমা (৫২), আসমা খাতুন ড়পি (৩৫), সুফিয়া (৪১), আনোয়ারা বেগম (৪৬), ইয়াসমিন আক্তার (৪১), সাদিয়া (৪৫), ফাতেমা বেগম (৫১), উম্মে আতিয়া (৪৬), রুমা আক্তার (৩২), রাজিয়া আক্তার (৪২) এবং রাহিমা খাতুনন (৩০)।
এদের মধ্যে যুদ্ধাপরাধে মৃত্যুদন্ডে দন্ডিত জামায়াতে ইসলামীর সাবেক সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদের ছোট ভাই আলী আকরামের স্ত্রী সাকিয়া তাসনিম রয়েছে।
মামলার তদন্ত কর্মকর্তা মোহাম্মদপুর থানার পুলিশ পরিদর্শক মো : শরীফুল ইসলাম বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা মামলায় আসামিদের দু‘দফায় ৩ দিনের রিমান্ড শেষে আদালতে হাজির করে মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন। আসামিদের জামিনের বিরোধীতা করে তিনি বলেন, জামিনে মুক্তি পেলে আসামিরা চিরতরে পলাতক হওয়ার সম্ভাবনা বিদ্যমান।
অপরদিকে আসামিপক্ষের আইনজীবী আবুল খায়ের খান এবং মজিবুর রহমান জামিনের শুনানি করেন । শুনানিতে তারা বলেন, ঘটনার সাথে তারা সম্পৃক্ত নয়। নাশকতা বা ধ্বংসাত্মক কর্মকান্ডের সাথে তারা কখনো জড়িত ছিল না এবং এখনো জড়িত নয়। তাদের কাছ থেকে পুলিশ যে বইগুলো পেয়েছে, সেই গুলো দিয়ে ধ্বংসাত্মক কর্মকান্ড চালানো সম্ভব নয়।
এদের মধ্যে অনেকে অসুস্থ, বয়স্ক এবং অনেকের ছোট বাচ্চা রয়েছে। যেকোন শর্তে আপনি তাদের জামিন দেন। জামিন দিলে তারা পলাতক হবেন না।
উভয়পক্ষের শুনানি শেষে জামিনের আবেদন নামঞ্জুর করে তাদেরকে কারাগারে পাঠানোর আদেশ দেন।
গত ৩ ফেব্রুয়ারি ২ দিন এবং ৬ ফেব্রুয়ারি তাদের এক দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।
উল্লেখ্য, গত ২ ফেব্রুয়ারি মোহাম্মদপুর থানা এলাকার তাজমহল রোডের ১১/৭ নম্বর বাড়ির দোতলা থেকে আসামিদের আটক করে পুলিশ। এরপর তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মোহাম্মদপুর থানায় মামলা দায়ের করা হয়।