topad
বুধবার, ১৪ জুন ২০১৭ ০৫:০৬ ঘণ্টা

কাতার সংকট নিরসনে সৌদি সফর করেছেন নওয়াজ শরিফ

Share Button

কাতার সংকট নিরসনে সৌদি সফর করেছেন নওয়াজ শরিফ

ডেস্ক রিপোর্ট: 

কাতার নিয়ে মধ্যপ্রাচ্যের চলমান সংকট নিরসনের জন্য পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ গতকাল সোমবার একদিনের জন্য সৌদি আরব সফর করেছেন। সফরে তিনি সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়াকে সঙ্গে নিয়ে যান।

 

পাকিস্তানের ইংরেজি দৈনিক এক্সপ্রেস ট্রিবিউন জানিয়েছে, সৌদি বাদশা সালমান বিন আবদুল আজিজের সঙ্গে নওয়াজ শরীফ বন্দরনগরী জেদ্দায় বৈঠক করেন। সফরে যাওয়ার আগে নওয়াজ শরীফের বাসভবন থেকে দেয়া এক সংক্ষিপ্ত বিবৃতিতে বলা হয়- পারস্য উপসাগরীয় সহযোগিতা পরিষদের দেশগুলোর মধ্যকার চলমান জরুরি পরিস্থিতির কারণে এ সফর অনুষ্ঠিত হচ্ছে।

পাকিস্তানের অর্থমন্ত্রী ইসহাক দার এবং পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা সারতাজ আজিজও প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের সঙ্গে ছিলেন। পাকিস্তানের এ প্রতিনিধিদলকে জেদ্দায় স্বাগত জানান পবিত্র মক্কার গভর্নর প্রিন্স ফয়সাল বিন আবদুল আজিজ। পরে নওয়াজ শরীফের সঙ্গে সৌদি রাজার বৈঠক হয় এবং প্রতিনিধিদলের সম্মানে সৌদি রাজা ইফতার ও নৈশভোজের আয়োজন করেন।

কাতারের সঙ্গে সৌদি আরবসহ চারটি আরব দেশ সম্পর্ক ছিন্ন করার পর উদ্ভূত পরিস্থিতিতে পাক প্রধানমন্ত্রী গভীর উদ্বেগ প্রাকাশ করেন এবং সংকট নিরসনে সব ধরনের প্রচেষ্টা চালাবেন বলে প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

গত ৮ জুন কাজাখস্তানের রাজধানীতে অনুষ্ঠিত সাংহাই সহযোগিতা পরিষদের সম্মেলন থেকে নওয়াজ শরীফ বলেন, তিনি শিগগিরি কাতার ও কুয়েত সফর করবেন। তারই অংশ হিসেবে তিনি প্রথমে সৌদি সফর করলেন বলে মনে করা হচ্ছে।গতকালের বৈঠকে আলোচনার বিষয়বস্তু ও ফলাফল সম্পর্কে কোনো তথ্য জানা যায়নি।

সূত্র: পার্স টুডে

এই সংবাদটি 1,013 বার পড়া হয়েছে