সিলেটমঙ্গলবার , ১ আগস্ট ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

আব্বাসী পাকিস্তানের অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী নির্বাচিত

Ruhul Amin
আগস্ট ১, ২০১৭ ৬:৪৭ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট:  পাকিস্তানের বিরোধী দলগুলোর সব নেতাই যেন অন্তর্বর্তী প্রধানমন্ত্রী হতে আগ্রহী। সোমবার বিরোধী দলগুলোর একক প্রার্থী ঠিক করার তোড়জোড় দেখে তা-ই মনে হয়েছে। বৈঠকে একের পর এক অন্তত পাঁচজন প্রার্থীর প্রস্তাব আসে, কিন্তু একমত হতে না পারাই ছিল দলগুলোর নিয়তি। দেখা গেল, বিরোধী প্রতিটি দলেরই একজন করে প্রার্থী রয়েছেন এবং কেউই অন্যকে ছাড় দিতে নারাজ।

তবে সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে শহীদ খাকান আব্বাসী অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী নির্বাচিত হন। পাকিস্তানে ন্যাশনাল পার্লামেন্টে ২২১ ভোট পেয়ে অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছে শহীদ খাকান আব্বাসী।  শুক্রবার পানামা পেপার্স সংশ্লিষ্ট দুর্নীতির অভিযোগে নওয়াজ শরীফ সরে দাঁড়ানোর পর স্বল্প মেয়াদের জন্য প্রধানমন্ত্রী নির্বাচিত হলেন সাবেক এই জ্বালানি মন্ত্রী। অন্তর্বর্তী প্রধানমন্ত্রী নির্বাচনে অন্যান্য প্রার্থীরা ছিলেন নাভিদ কামার, শেখ রশিদ আহমেদ ও সাহিবজাদা তারিকুল্লাহ।

পাকিস্তানের ক্ষমতাসীন রাজনৈতিক দল পাকিস্তান মুসলিম লীগের (পিএমএল-এন) মনোনীত শহীদ খাকান আব্বাসিকে দেশটির ১৮তম প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত করেছে জাতীয় পরিষদ।