মঙ্গলবার, ১৯ সেপ্টে ২০১৭ ১২:০৯ ঘণ্টা

মিয়ানমার যাবেন বৌদ্ধ নেতারা

Share Button

মিয়ানমার যাবেন বৌদ্ধ নেতারা

ডেস্ক রিপোর্ট:  রোহিঙ্গা নিধনের প্রতিবাদ জানাতে সম্মিলিত বৌদ্ধ সমাজের নেতারা মিয়ানমার যাবেন। এছাড়া এবার ফানুস উৎসব না করে সেই টাকা কক্সবাজারে বিভিন্ন শরণার্থী ক্যাম্পে দেওয়ার সিদ্ধান্তও নিয়েছেন বৌদ্ধ নেতারা।

 

সোমবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে এক সংবাদ সম্মেলনে একথা জানায় বাংলাদেশের সম্মিলিত বৌদ্ধ সমাজ।

সম্মেলনে জানানো হয়,রোহিঙ্গা নিধনের প্রতিবাদে বৌদ্ধ সমাজের প্রতিনিধি দল মিয়ানমার যাবেন। সে দেশের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক করবেন। তারপর রোহিঙ্গা নিধন বন্ধে পরবর্তী করণীয় ঠিক করে সে দেশের সংশ্লিষ্ঠদের সঙ্গে কথা বলবেন।

সংবাদ সম্মেলনে সংঘনায়ক শুদ্ধানন্দ মহাথেরু বলেন, ‘আমরা আন্তর্জাতিক সংস্থা ওয়ার্ল্ড ফেলোশিপ অব বুড্ডিস্টসহ বিশ্ব সম্প্রদায়ের নেতাদের সঙ্গে রোহিঙ্গাদের ওপর নির্যাতন বন্ধের জন্য আলোচনা চালিয়ে যাচ্ছি। আমরা রোহিঙ্গাদের শান্তিপূর্ণ জীবন দাবি করি।’

বাংলাদেশ সরকার ও মিয়ানমার দূতাবাসের অনুমতি পেলে তারা এই কাজটি এগিয়ে নিয়ে যাবেন বলে জানান শুদ্ধানন্দ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সম্মিলিত বৌদ্ধ সমাজের মুখ্য সমন্বয়ক অশোক বড়ুয়া বলেন,মিয়ানমারে রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে এবার প্রবারণা পূর্ণিমায় ফানুস উড়ানো হবে না।

তিনি বলেন, ‘তিথি অনুযায়ী আগামী ৫ অক্টোবর এবারের প্রবারণা পূর্ণিমা হওয়ার কথা রয়েছে। কিন্তু এবার তা উদযাপন করছি না আমরা।’

এই সংবাদটি 1,008 বার পড়া হয়েছে