রবিবার, ২৯ অক্টো ২০১৭ ০১:১০ ঘণ্টা

নিজেরা ঘটনা ঘটিয়ে দোষ সরকারের ওপর: কাদের

Share Button

নিজেরা ঘটনা ঘটিয়ে দোষ সরকারের ওপর: কাদের

ডেস্ক রিপোর্ট:

রোববার সচিবালয়ে তিনি সাংবাদিকদের বলেন, “নিজেরা নিজেরা মারামারি করে বিএনপি দায় চাপাচ্ছে সরকারের ওপর… গতকাল তারা পরিকল্পিতভাবে এ ঘটনা ঘটিয়েছে।”

ঢাকা থেকে কক্সবাজারে যাওয়ার পথে শনিবার দুপুরে ফেনীতে যাত্রাবিরতি করার সূচি ছিল খালেদা জিয়ার। ফেনীতে ঢোকার আগে চৌদ্দগ্রামের সীমানায় মোহাম্মদ আলী বাজারে হামলার মুখে পড়ে তার গাড়িবহর।

খালেদা জিয়ার গাড়ি পেরিয়ে যাওয়ার পর একদল যুবক লাঠিসোঁটা নিয়ে হামলা চালালে গণমাধ্যমকর্মীদের বাহনসহ বহরের অন্তত ৩০টি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়।সাংবাদিক পরিচয় দেওয়ার পরও কয়েকজন গণমাধ্যমকর্মী মারধরের শিকার হন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর রোববার সকালে চট্টগ্রামে সাংবাদিকদের বলেন, ওই হামলা যে ‘আওয়ামী লীগ, ছাত্রলীগ অথবা যুব লীগের ক্যাডাররাই’ চালিয়েছে, এটা তাদের কাছে ‘স্পষ্ট’।

হামলাকারীদের অবিলম্বে গ্রেপ্তার করে বিচারের আওতায় আনারও দাবি জানান তিনি।পরে ঢাকায় সচিবালয়ে সেতুমন্ত্রী কাদের সাংবাদিকদের সামনে বলেন, বিএনপি চেয়ারপারসন রোহিঙ্গাদের দেখতে যাবেন এটা নিয়ে সরকারের কোনো সমস্যা নেই।

তিনি প্রশ্ন রাখেন, “আমরা তাকে কেন বাধা দেব?”

ঘটনার বিবরণ দিতে গিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, খালেদা জিয়ার গাড়িবহর ফেনীতে প্রবেশের আগে চৌদ্দগ্রাম সীমান্তে হঠাৎ করে কিছু মোটরসাইকেল এসে ‘ঢিল মারা থেকে শুরু করে বিশৃঙ্খল পরিস্থিতি’ সৃষ্টি করে; সেখানে সাংবাদিকরাও আক্রান্ত হন।

“আমার প্রশ্ন হচ্ছে, আওয়ামী লীগ কেন সাংবাদিকদের ওপর হামলা করতে যাবে?”

কাদেরের ভাষায়, লাখ লাখ জনতার উপস্থিতি যাতে ‘দেখানো যায়’, সেজন্যই খালেদা জিয়া সড়ক পথে গাড়িবহর নিয়ে কক্সবাজারে যাচ্ছেন।

“কিন্তু সেটা যখন হচ্ছিল না, তখন ফেনীতে নিজের নির্বাচনী আসনের কাছে ঘটনা ঘটিয়ে দোষ দিলেন সরকারের ওপর।”

ওই হামলার পর ফেনীতে যাত্রাবিরতি করে শনিবার রাতে চট্টগ্রামে পৌঁছান খালেদা জিয়া। সেখানে তিনি রাতে থাকেন চট্টগ্রাম সার্কিট হাউজে।

রোববার সড়ক পথে কক্সবাজারে গিয়ে সোমবার উখিয়ার বালুখালী, বোয়ালমারা ও জামতলী রোহিঙ্গা শিবিরে ত্রাণ বিতরণের পরিকল্পনা রয়েছে তার।

এই সংবাদটি 1,003 বার পড়া হয়েছে