শনিবার, ০৪ নভে ২০১৭ ১১:১১ ঘণ্টা

বাংলাদেশে সন্ত্রাসী হামলার ‘বড় ‍হুমকি’, ভ্রমণ সতর্কতা অস্ট্রেলিয়ার

Share Button

বাংলাদেশে সন্ত্রাসী হামলার ‘বড় ‍হুমকি’, ভ্রমণ সতর্কতা অস্ট্রেলিয়ার

ডেস্ক রিপোর্ট :

বাংলাদেশে সন্ত্রাসী হামলার বড় ধরনের হুমকি আছে দাবি করে ভ্রমণে সতর্কতা জারি করেছে অস্ট্রেলিয়া।

শুক্রবার অস্ট্রেলিয়ার ডিপার্টমেন্ট অব ফরেন অ্যাফেয়ার্স অ্যান্ড ট্রেডের ওয়েবসাইটে এই সতর্কবার্তা তুলে ধরা হয়।

সতর্কবার্তায় বলা হয়, বাংলাদেশে সন্ত্রাসী হামলার বড় ধরনের হুমকি রয়েছে। জঙ্গিরা বাংলাদেশে পশ্চিমা দেশগুলোর নাগরিকদের ওপর হামলার পরিকল্পনা করতে পারে বলে নির্ভরযোগ্য তথ্য রয়েছে।

এতে অস্ট্রেলিয়ার নাগরিকদের বাংলাদেশ ভ্রমণের বিষয়টি পুনর্বিবেচনা করতে বলা হয়েছে। সন্ত্রাসীদের লক্ষ্যবস্তু হতে পারে এমন স্থানগুলো ভ্রমণের ক্ষেত্রে পুনর্বিবেচনা করতে বলা হয়।

সতর্কবার্তায় বলা হয়, যদি অস্ট্রেলিয়ার কোনো নাগরিক বাংলাদেশ ভ্রমণে আসে, তবে তাকে দেওয়া ভ্রমণের সম্ভাব্য স্থান ও সেখানে নেওয়া নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে অবহিত থাকতে বলা হয়েছে।

এছাড়া বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ স্থান, আদালত, বিদেশি স্থাপনা, নিরাপত্তা বাহিনী ও পুলিশের স্থাপনা, দূতাবাস, হোটেল, ক্লাব, রেস্তোরাঁ, বার, স্কুল, বিপণিবিতান, ব্যাংক, প্রেক্ষাগৃহ, গণপরিবহন, বাসস্ট্যান্ড, রেলস্টেশন, পর্যটন ও ঐতিহাসিক স্থান সম্ভাব্য হামলার লক্ষ্যবস্তু হতে পারে বলে সতর্কবার্তায় দাবি করা হয়।

সতর্কবার্তায় গত ২৪ মার্চ শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে একটি তল্লাশিচৌকিতে আত্মঘাতী বোমা হামলা, হলি আর্টিজান হামলাসহ ২০১৫ সালের বেশ কয়েকটি সন্ত্রাসী হামলার কথা উল্লেখ করা হয়।

এই সংবাদটি 1,073 বার পড়া হয়েছে