বুধবার, ১০ জানু ২০১৮ ০১:০১ ঘণ্টা

ঢাকায় মাওলানা সা’দ বিরোধী বিক্ষোভ,বেফাকের সংবাদ সম্মেলন

Share Button

ঢাকায় মাওলানা সা’দ বিরোধী বিক্ষোভ,বেফাকের সংবাদ সম্মেলন

সিলেট রিপোর্ট: বাংলাদেশে অনুষ্ঠিতব্য তাবলীগের বিশ্ব ইজতেমায় ভারতের মাওলানা সাদ কান্ধলভীর আসাকে কেন্দ্র করে রাজধানীর যাত্রাবাড়ী ও বিমানবন্দর এলাকায় হাজার হাজার আলেম-কওমী ছাত্রদের অবরোধ চলছে।   এদিকে  কওমী মাদরাসা শিক্ষাবোর্ড বেফাকের সামনে বিক্ষোভের পর সাংবাদ সম্মেলন করেছেন দেশের শীর্ষ আলেমগণ।
সংবাদ সম্মেলনে বেফাকের সিনিয়র সহসভাপতি ও তাবলিগের শুরার উপদেষ্টা মাওলানা আশরাফ  আলী বলেন, সরকার কর্তৃক গঠিত ওলামায়ে কেরাম ও তাবলিগের মুরুব্বীদের সিদ্ধান্ত বাস্তবায়ন করতে হবে। তিনি বলেন, সর্ব সম্মত সিদ্ধান্ত উপেক্ষা করে মাওলানা সাদের বিশ্ব ইজতেমোয় আসার ষড়যন্ত রুখে দেয়া হবে। মাওলান সাদ যদি চলেও আসেন তাহলে বিমানবন্দর থেকে ফিরে যেতে হবে। অন্যথায় ওলামায়ে কেরাম যে কোনো পদক্ষেপ নিতে বাধ্য হবে ।   বেফাকের মহা সচিব মাওলানা আব্দুল কুদ্দস বলেন, মাওলানা সাদ দীর্ঘ কয়েক বছর যাবত আকাবিরে আসলাফের মানহাজের বিপরীতে বিভিন্ন বিতর্কিত বক্তব্য দিয়ে আসছেন। এমনকি তিনি কুরআন হাদিসেরও অপব্যাখ্যা করছেন।
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, হাটহাজারী মাদরাসার মুফতি কেফায়েতুল্লাহ, বাইতুন মাদরাসার মুহতামিম মুনিরুল ইসলাম, বেফাকের পরীক্ষা নিয়ন্ত্রক মাওলানা আবু ইউসুফ, মুফতি ফয়জুল্লাহ, কাকরাইল সহ যাত্রবাড়ী মারকায়ের মুরুব্বীগণ।

মাওলানা সাদকে স্বাগত জানানোর জন্য তবলিগ জামাতের শুরার সদস্য সৈয়দ ওয়াসিফুল ইসলামের নেতৃত্বে এস্তেকবালের জামাত বিমানবন্দরে অবস্থান করছেন। সাদ সাহেব এর এস্তেকবালের জন্য ২০০ মটর সাইকেলের শোডাউন আসছে।
এদিকে মাওলানা সাদকে প্রতিহত করতে সকাল থেকেই বিমানবন্দরে অবস্থান করছেন হাজার হাজার আলেম। তারা আলেমদের মতামত উপেক্ষা করে মাওলানা সাদের আসা অনুচিত দাবিতে সেখানে অবস্থান করছেন।

এই সংবাদটি 1,054 বার পড়া হয়েছে