সিলেটবুধবার , ১৭ জানুয়ারি ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

মেয়র আইভীর ওপর হামলার ঘটনায় সুজন-এর উদ্বেগ

Ruhul Amin
জানুয়ারি ১৭, ২০১৮ ৬:২১ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট: হকার উচ্ছেদকে কেন্দ্র করে নারায়নগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়রের ওপর হামলায় গভীর উদ্বেগ জানিয়েছে সুজন (সুশাসনের জন্য নাগরিক)। আজ গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সুজন ন্যাক্কারজনক ওই ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়ে তদন্তসাপেক্ষে দায়ী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছে। সুজনের সভাপতি এম হাফিজউদ্দিন খান ও সম্পাদক বদিউল আলম মজুমদার স্বাক্ষরিত বিবৃতিতে আরো বলা হয়, ফুটপাত নগরবাসীর পায়ে হাঁটার পথ। ফুটপাতে দোকান বসিয়ে নাগরিকদের চলাচলের ক্ষেত্রে প্রতিবন্ধকতা সৃষ্টি বেআইনি। তাছাড়া ফুটপাত হকারদের দখলে থাকলে সাধারণ মানুষকে মূল সড়কে নেমে আসতে হয়। ফলে সৃষ্টি হয় অসহনীয় যানজট।

 

সঙ্গত কারণেই ফুটপাতগুলো দখলমুক্ত থাকা উচিত। আর ঔচিত্যবোধ ও আইনি অবস্থান থেকে এই যৌক্তিক কাজটি করতে গিয়ে নারায়ণগঞ্জের সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াত আইভী হামলার শিকার হন। 

পরে এক সংবাদ সম্মেলনে মেয়র সেলিনা হায়াত আইভী তাঁর ওপর হামলার জন্য সংসদ সদস্য শামীম ওসমানকে দায়ী করেছেন এবং একই সাথে বলেছেন যে, একনেকের বৈঠকে গৃহীত সিদ্ধান্তের প্রেক্ষিতে অবিলম্বে নির্দিষ্ট স্থানে একটি মার্কেট করে হকারদের পুনর্বাসেনের উদ্যোগ গ্রহণ করা হবে। অপরদিকে সংসদ সদস্য শামীম ওসমান হকারদের উচ্ছেদের আগে তাদের পুনর্বাসনের ওপর জোর দেন এবং এই ঘটনার জন্য সেলিনা হায়াত আইভীকে অভিযুক্ত করেন। আমরাও মনে করি যে, হকারদের বিষয়টি মানবিক দৃষ্টিকোন থেকে দেখা উচিত; যা সেলিনা হায়াত আইভী ও শামীম ওসমান উভয়ের বক্তব্যেই উঠে এসেছে। 
বিবৃতির শেষে সরকারের দৃষ্টি আকর্ষণ করে সংগঠনটি বলেছে, সরকারের নীতি হওয়া উচিত ‘দুষ্টের দমন ও শিষ্টের পালন’। সরকারের নীতি হওয়া উচিত আইনের শাসন প্রতিষ্ঠা।