বৃহস্পতিবার, ০৮ মার্চ ২০১৮ ১১:০৩ ঘণ্টা

কারো উস্কানিতে পা না দিয়ে শান্তিপূর্ণ আন্দোলন করুন: খালেদা জিয়া

Share Button

কারো উস্কানিতে পা না দিয়ে শান্তিপূর্ণ আন্দোলন করুন: খালেদা জিয়া

ডেস্ক রিপোর্ট:
কারাবন্দী বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাথে কারাগারে সাক্ষাত করেছেন দলের শীর্ষ ১০ নেতা। বুধবার বিকেল ৩টার দিকে কারাগারে প্রবেশ করেন তারা।

বিশেষ সুত্রে জানা গেছে, কারাগারে প্রবেশের পর কিছু আনুষ্ঠানিকতা শেষে সরাসরি তাদেরকে নিয়ে যাওয়া হয় খালেদার কক্ষে। এসময় খালেদা তার কক্ষে চেয়ারে বসে ছিলেন, পাশেই দাড়ানো ছিলেন তার ব্যক্তিগত সহকারি ফাতেমা বেগম।

বিএনপরি নেতারা কক্ষের সামনে গেলে চেয়ার ছেড়ে উঠে দাড়ান খালেদা। প্রথমেই মির্জা ফখরুল বেগম জিয়াকে সালাম দিয়ে কক্ষে প্রবেশ করেন। এর পর একে একে প্রবেশ করেন মওদুদ, জমিরউদ্দিন সরকার, মির্জা আব্বাসসহ বাকিরা। এসময় সেখানে এ হৃদয় বিদারক পরিস্থিতির সৃষ্টি হয়।

কিছুক্ষণ পর পরিস্থিতি স্বাভাবিক হলে সকলের জন্য চা নিয়ে আসেন ফাতেমা বেগম।

এক এক করে সকলের হাতে চা তুলে দেওয়ার এক পর্যায়ে মির্জা আব্বাসের হাতে চায়ের কাপ তুলে দেন ফাতেমা। এসময় মির্জা আব্বাস ফাতেমাকে উদ্দেশ্য করে বলে উঠেন, কী ফাতেমা তুমি তো জনপ্রিয় হয়ে গেছো। নির্বাচন করবা নাকি ?

মির্জা আব্বাসের এমন কথায় উপস্থিত সকলে হেসে ওঠেন। মুচকি হাসেন খালেদা জিয়াও।

এদিকে বুধবার কারাগারে খালেদার সাথে সাক্ষাত শেষে বেরিয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের বলেন, কারো উস্কানিতে পা না দিয়ে শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছেন বিএনপির কারাবন্দী চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

তিনি বলেন, নেত্রী সাহসিকতার সঙ্গে সব কিছুই মোকাবেলা করছেন। তিনি আমাদের মাধ্যমে দেশবাসীকে জানিয়েছেন, তার মনোবল অত্যন্ত উঁচু রয়েছে। শরীরের অবস্থাও ভালো। দেশের জন্য যে কোনো ত্যাগ স্বীকার করতে তিনি প্রস্তুত। শান্তিপূর্ণভাবে আন্দোলন করে সামনের দিকে এগিয়ে যেতে হবে। একদিন সত্য প্রতিষ্ঠিত হবেই।

শান্তিপূর্ণ আন্দোলনের বিষয়ে মহাসচিব বলেন, তারা (পুলিশ) আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে ইচ্ছাকৃতভাবে উস্কানি দিচ্ছে। খালেদা জিয়া এ ধরনের উস্কানিতে পা না দিয়ে শান্তিপূর্ণ আন্দোলন করতে বলেছেন।

মিথ্যা মামলায় সাজা দিয়ে খালেদা জিয়ারকে কারাগারে রাখা হয়েছে জানিয়ে তিনি বলেন, জামিন ঠেকাতে সরকার নানা ধরনের কূটকৌশল করেছে। এর বিরুদ্ধে আমরা আইনিভাবে ও শান্তিপূর্ণভাবে রাজনৈতিক পদক্ষেপ নেব।

ফখরুল আরও বলেন, নেত্রী কারাগারে থাকায় যৌথ নেতৃত্বে সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নিচ্ছি এবং শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাচ্ছি।

এই সংবাদটি 1,007 বার পড়া হয়েছে