সিলেটবৃহস্পতিবার , ২৬ জানুয়ারি ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ফেসবুক প্রেম, ব্রাজিল থেকে নবীগঞ্জে ছুটে এলেন তিন সন্তানের জননী!

Ruhul Amin
জানুয়ারি ২৬, ২০১৭ ৯:০৩ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট: 
‘প্রেম’ দেশ-ধর্ম-সমাজ কিছুই মানেনা-এমনটাই প্রমাণ করলেন তিন সন্তানের জননী! গ্রাম থেকে জেলা উপজেলায় নয়,দেশ হতে দেশান্তরিত হয়ে মনের মানুষকে কাছে পেতে সুদুর  ব্রাজিল থেকে হবিগঞ্জে ছুটে এসে অনন্য নজির স্থাপন করলেন ৪৭ বছর বয়সী সেওমা বিজেরা ।

সকল বাঁধা অতিক্রম করে সুদূর ব্রাজিল থেকে প্রেমের ডাকে সাড়া দিয়ে নবীগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের হালিতলা বারৈইকান্দি গ্রামে ছুটে এসেছেন ৪৭ বছর বয়সী সেওমা বিজেরা নামের এক ব্রাজিলিয়ান মহিলা।
সকল প্রতিবন্ধকতা ডিঙ্গিয়ে ঘর বেঁধেছেন উপজেলার হালিতলা গ্রামের আসকান উদ্দিনের বড় ছেলে মৌলভীবাজার সরকারী কলেজের মাস্টার্স শেষ বর্ষের ছাত্র মো. আব্দুর রকিবের সাথে। এ ঘটনা এলাকায় আলোড়ন সৃষ্টি হয়েছে।
খবর পেয়ে আশপাশের বিভিন্ন গ্রাম থেকে অসংখ্য লোকজন ভিড় জমাচ্ছেন আব্দুর রকিবের বাড়িতে। ইতিমধ্যেই আব্দুর রকিব ও সেওমা বিয়ে করে ফেলেছেন। প্রেমের টানে সুদূর ব্রাজিল থেকে বাংলাদেশের ছোট্ট একটি গ্রামে এক বয়স্ক মহিলার এভাবে ছুটে আসা সত্যিই বিরল একটি ঘটনা।
বুধবার (২৫ জানুয়ারি) কথা হয় রকিব ও তার প্রেমিকা সেওমার সাথে। এ সময় রকিব বলেন, প্রায় ৯ মাস পূর্বে তিনি ফেসবুকে সেওমার আইডিতে লাইক দেন। সেওমাও তাকে লাইক দেন। এভাবেই শুরু তাঁদের পরিচয়। এভাবে বার্তা বিনিময় থেকে শুরু হয়ে এক পর্যায়ে তাদের প্রায় প্রতিদিনই কথা হতো।
২০১৬ সালের ডিসেম্বর মাসের প্রথম দিকে সেওমা ব্রাজিলে বাংলাদেশের দূতাবাসে গিয়ে ভিসা সংগ্রহ করেন। ৯ মাস পর অবশেষে ২০১৬ সালের ৩১ ডিসেম্বর তিনি বাংলাদেশে আসেন। বিমানবন্দরে তাকে স্বাগত জানান তার ফেসবুক প্রেমিক মো. আব্দুর রকিব। রকিবের পরিবারের আপত্তি না থাকার কারণে ৩ জানুয়ারি হবিগঞ্জের নোটারী পাবলিকের কার্যালয়ে হাজির হয়ে বিয়ের কাজ সম্পন্ন করেন তারা। পরে ইসলাম ধর্মীয় নিয়ম অনুযায়ী ২ লক্ষ টাকার কাবিন রেজিস্ট্রি করেও বিয়ের অনুষ্ঠান সম্পন্ন হয়।
আব্দুর রকিব বলেন, ‘ফেসবুকের সূত্রেই আমাদের পরিচয় ও প্রেম। শেষ পর্যন্ত এখন আমরা সুখে-শান্তিতে সংসার করছি। সেওমা বাংলা বলতে শিখছে। রকিবের পরিবারের সকল সদস্য এখন খুবই খুশি।’

রকিব আরো জানান, সেওমা ব্রাজিলে পেশায় একজন শিক্ষক। বর্তমানে সেওমা আইন বিষয়ে লেখাপড়া করছেন। সেওমার সাথে আলাপকালে তিনি জানান, এর আগে তার বিয়ে হয়েছে এবং ওই সংসারে ৩টি সন্তান রয়েছে। এক ছেলে ও দুই মেয়ে। ছেলের নাম ইদুওয়ারদু এবং মেয়ে দেবুরা ও ব্রুনা। তিনি জানান, আগের স্বামীর সাথে তার ছাড়াছাড়ি হয়ে গেছে অনেক আগেই।
২৬ বছর বয়সী রকিবের কাছে প্রশ্ন ছিলো ৪৭ বয়সের ব্রাজিলিয়ান মেয়ের সাথে প্রেম করে বিয়ে করেছেন কোন উদ্দেশ্য আছে কি না। উত্তরে রকিব জানান, সত্য ভালবাসায় বয়স কোন ব্যাপারই না। ২৮ জানুয়ারি সেওমা নবীগঞ্জ থেকে তার নিজ বাড়ি ব্রাজিলের উদ্দেশ্যে ফেরত চলে যাবেন। সেখানে গিয়ে তার স্বামীকে ব্রাজিল নেয়ার জন্য কাগজপত্র তৈরি করে রকিবের কাছে পাঠাবেন।
নবীগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ্ব ছাবির আহমেদ চৌধুরী বলেন, ‘প্রেমের টানে সুদূর ব্রাজিল থেকে বাংলাদেশের ছোট্ট একটি গ্রামে এক মহিলার এভাবে ছুটে আসা সত্যিই বিরল একটি ঘটনা।