সিলেটশনিবার , ৪ ফেব্রুয়ারি ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সাংবাদিক শিমুল হত্যায় আটক ৪, আত্মগোপনে মেয়র মীরু

Ruhul Amin
ফেব্রুয়ারি ৪, ২০১৭ ৭:৫৫ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট :
সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলায় আওয়ামী লগের দুই গ্রুপের মধ্যকার সংঘর্ষে পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হালিমুল হক মীরুর গুলিতে আহত দৈনিক সমকালের উপজেলা প্রতিনিধি আবদুল হাকিম শিমুল গতকাল শুক্রবার মারা গেছেন। এরপর থেকেই লাপাত্তা মেয়র মীরু।

তিনি আত্মগোপনে চলে গেছেন। খোঁজ পাওয়া যাচ্ছে না তার বেশির ভাগ সমর্থক ও আত্মীয়স্বজনে। মীরুর মুঠোফোনটিও বন্ধ রয়েছে। তার বাড়িতে পুলিশি নিরাপত্তা জোরদার করা হয়েছে।

এদিকে শিমুল হত্যার ঘটনায় এজাহারভুক্ত আসামি আওয়ামী লীগ নেতা কে এম নাসির উদ্দীনসহ চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ শনিবার ভোররাতে শাহজাদপুর উপজেলার ছয়আনি গ্রাম থেকে নাসিরকে গ্রেপ্তার করা হয়। বাকি তিনজনকে উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয়।

এর আগে গতকাল শুক্রবার রাতে নিহত সাংবাদিকের স্ত্রী কামরুন নাহার বাদী হয়ে মামলা করেন। মামলায় শাহজাদপুর পৌরসভার মেয়র হালিমুল হক মীরু ও তাঁর দুই ভাইসহ ১৮ জনকে আসামি করা হয়।

স্থানীয় সাংবাদিকরা অভিযোগ করেন, শুক্রবার দুপুরে শিমুলের মৃত্যুর খবর পাওয়ার পর মেয়র পুলিশের সহায়তায় নিরাপদ স্থানে আত্মগোপন করেছেন। পুলিশ তাকে গ্রেপ্তার না করে পালিয়ে যেতে সহায়তা করেছে।

এ বিষয়ে নিহত শিমুলের ভাই আজাদ হোসেন বলেন, সংঘর্ষের ছবি তুলতে গেলে মেয়র মীরু পরিকল্পিতভাবে শিমুলকে লক্ষ্য করে গুলি ছোড়েন। আমরা মেয়র মীরু ও তার দুই ভাই পিন্টু ও মিন্টুর দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল হক জানান, শিমুলের মৃত্যুর পর থেকেই মেয়র মীরুকে খুঁজে পাওয়া যাচ্ছে না। তবে তাকে গ্রেপ্তারের জন্য অভিযান চলছে।

গত বৃহস্পতিবার আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষ চলকালীন শাহজাদপুর পৌর মেয়র হালিমুল হক মিরুর ব্যক্তিগত শটগানের গুলিতে দৈনিক সমকালের শাহজাদপুর উপজেলা প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল আহত হন। শুক্রবার দুপুরে বগুড়া জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ঢাকা নেয়ার পথে বঙ্গবন্ধু সেতু পশ্চিম গোলচত্বর এলাকায় তার মৃত্যু হয়। সাংবাদিক আবদুল হাকিমের মৃত্যুর খবর শোনার পর তার নানি উপজেলার মাদলা গ্রামের রোকেয়া বেগম (৯০) শুক্রবার রাত আটটার দিকে হৃদরোগে আক্রান্ত হন। দ্রুত শাহজাদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।