সিলেটবুধবার , ৫ এপ্রিল ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

রাজধানীর দুটি রাস্তা বন্ধ, ২৫ পয়েন্টে নিয়ন্ত্রণ

Ruhul Amin
এপ্রিল ৫, ২০১৭ ৬:১৭ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট:  ইসলামিক ফাউন্ডেশনের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত ওলামা-মাশায়েখ মহাসম্মেলনের জন্য আগামীকাল বৃহস্পতিবার রাজধানীর দুটি সড়ক বন্ধ ও ২৫টি পয়েন্টে যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

আজ বুধবার দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

তিনি রাজধানীবাসীকে বিশেষ প্রয়োজন ছাড়া সোহরাওয়ার্দী উদ্যান এলাকায় না যেতে এবং নিয়ন্ত্রিত ২৫টি পয়েন্ট এড়িয়ে চলতে অনুরোধ জানিয়েছেন।

কমিশনার জানান, সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত ওলামা-মাশায়েখ সম্মেলনে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ ছাড়া সৌদি আরবের মসজিদে হারাম ও মসজিদে নববির দুই খতিবসহ সারা দেশ থেকে প্রায় দুই লাখ মুসল্লি সম্মেলনে অংশ নেবেন।

মুসল্লিদের নিয়ে প্রায় আড়াই হাজার যানবাহন ঢাকায় আসবে জানিয়ে কমিশনার বলেন, বিপুল এই জনতা ও যানবাহনের উপস্থিতিতে নগরবাসীর যাতায়াতব্যবস্থা স্বস্তিদায়ক ও সুশৃঙ্খল রাখার জন্য ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক বিভাগ কিছু ব্যবস্থা নিয়েছে। এর মধ্যে রয়েছে সোহরাওয়ার্দী উদ্যান সন্নিহিত বিভিন্ন এলাকার বেশ কিছু ক্রসিং-এ যানচলাচল নিয়ন্ত্রণ।

কমিশনারের দেয়া তথ্যমতে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা থেকে সন্ধ্যা পর্যন্ত শাহবাগ থেকে মৎস্য ভবন ক্রসিং এবং শাহবাগ থেকে টিএসসি হয়ে দোয়েল চত্বর ক্রসিং পর্যন্ত রাস্তা দুটি বন্ধ থাকবে।

এ ছাড়া দুপুর ১২টা থেকে সন্ধ্যা পর্যন্ত বিজয় সরণি ক্রসিং, খামারবাড়ি ক্রসিং, বাংলামটর ক্রসিং, মগবাজার ক্রসিং, পরিবাগ ক্রসিং, সাকুরা গলি, পুলিশ ভবন ক্রসিং, সবজিবাগান ক্রসিং, মিন্টু রোড পূর্ব প্রান্ত, অফিসার্স ক্লাব ক্রসিং, কাকরাইল চার্চ, শিল্পকলা, দুদকের গলি, কার্পেট গলি, মৎস্য ভবন, কদম ফোয়ারা ক্রসিং, হাইকোর্ট ক্রসিং, শহীদুল্লাহ হল, বকশিবাজার ক্রসিং, পলাশী ক্রসিং, নীলক্ষেত ক্রসিং, রোমানা চত্বর, কাঁটাবন ক্রসিং, শাহবাগ ক্রসিং এবং আজিজ সুপার মার্কেটের সামনে যানবাহন নিয়ন্ত্রণ করা হবে। এসব পয়েন্টে ডাইভারসন চলবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে কমিশনার বলেন, ‘বাংলাদেশে নিরাপত্তা ব্যবস্থার কোনো সংকট নেই। আইপিইউ সম্মেলন শেষ করতে পেরেছি। ওলামা-মাশায়েখ সম্মেলন সফল করতে এবং যানজটে যাতে নগরবাসীর দুর্ভোগ না হয় সে জন্য এই ব্যবস্থা।

সম্মেলনস্থলের নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে আছাদুজ্জামান মিয়া বলেন, সোহরাওয়ার্দী উদ্যানে পাঁচটি ফটকের মাধ্যমে প্রবেশ করা যাবে। সেসব ফটকে আর্চওয়েতে তল্লাশির মাধ্যমে প্রবেশ করতে দেওয়া হবে। তবে সঙ্গে ইসলামিক ফাউন্ডেশন থেকে দেয়া কার্ড বা দাওয়াতপত্র থাকতে হবে। কোনো অবস্থাতেই কার্ড বা দাওয়াতপত্র ছাড়া কাউকে মহাসম্মেলনে প্রবেশ করতে দেওয়া হবে না।

ডিএমপি কমিশনার বলেন, সোহরাওয়ার্দী উদ্যানের প্রতি ইঞ্চি জায়গা সিসি টিভির আওতায় থাকবে। সাধারণ জনগণের সম্মেলনস্থলে আসার সুযোগ কম। তাই ঢাকা বিশ^বিদ্যালয় এলাকা এবং পল্টন এলাকায় মাইকিংয়ের ব্যবস্থা থাকবে যাবে মানুষ ঘরে বসেও বয়ান শুনতে পারেন।

একই সংবাদ সম্মেলনে ইসলামিক ফাউন্ডেশন গভর্নিং বডির সদস্য শেখ আবদুল্লাহ বলেন, সারা বাংলাদেশে এক লাখ ছয় হাজার ইসলামিক ফাউন্ডেশনের শিক্ষক কর্মকর্তা-কর্মচারী রয়েছেন। তারা এই সম্মেলনে আসার জন্য ইতোমধ্যে আড়াই হাজার যানবাহন প্রস্তুত করেছেন। নিতান্ত প্রয়োজন ছাড়া নগরবাসীকে গাড়ি বের না করার আহ্বান জানান তিনি।

ইসলামিক ফাউন্ডেশন গভর্নিং বডির সদস্য বলেন, আলেম-ওলামাদের ইতোমধ্যে কার্ড সরবরাহ করা হয়েছে। যারা সম্মেলনস্থলে আসতে পারবেন না তারা ঘরে টেলিভিশনে অনুষ্ঠান দেখতে পারবেন।

সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার মিজানুর রহমান, মোসলেহ উদ্দিন আহমেদ, যুগ্ম কমিশনার মীর রেজাউল আলম, কৃষ্ণপদ রায়সহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।