সিলেটশুক্রবার , ৭ এপ্রিল ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

রাজশাহী মেডিকেলে ছাত্রলীগ-শিবির গোলাগুলি

Ruhul Amin
এপ্রিল ৭, ২০১৭ ৯:২৪ পূর্বাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট:
ডাইনিং টেবিলে আগে খাওয়াকে কেন্দ্র করে রাজশাহী মেডিকেল কলেজে ছাত্রলীগ ও ছাত্রশিবিরের মধ্যে গোলাগুলি হয়েছে। এতে দুই শিক্ষার্থী আহত হয়েছেন। তাদের নাম হাবিবুর রহমান ও আবু জাফর।

বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে কায়সার রহমান হোস্টেলে এই গোলাগুলি হয়।

রাজশাহী মেডিকেল কলেজ ছাত্রলীগের সভাপতি শফিকুল ইসলাম বলেন, রাতে বাংলাদেশ-শ্রীলঙ্কা খেলা দেখার পর শিক্ষার্থীরা ডাইনিংয়ে খেতে যায়। এ সময় টেবিলে আগে বসাকে কেন্দ্র করে শিবিরের এক কর্মীর সঙ্গে ছাত্রলীগের এক কর্মীর বাকবিতণ্ডা হয়। পরে শিবিরের ওই কর্মী ছাত্রলীগ কর্মীকে ধাক্কা দেন। এরই সূত্র ধরে ছাত্রলীগ-ছাত্রশিবিরের মধ্যে সংঘর্ষ হয়। এ সময় ছাত্রশিবিরের কর্মীরা ১০ রাউন্ড গুলি ছোঁড়ে বলে দাবি করেন শফিকুল।

এ ব্যাপারে ছাত্রশিবিরের কোনো নেতার বক্তব্য পাওয়া যায়নি।

তবে প্রত্যক্ষদর্শীরা জানান, সংঘর্ষ শুরু হলে ছাত্রলীগ কর্মীরা রামেকের পিংকু হোস্টেলে ব্যাপক ভাঙচুর চালান। তারা হোস্টেলের টিভি, টেবিল ও চেয়ারসহ আসবাবপত্র ভাঙচুর করেন। পাল্টাপাল্টি ধাওয়ার সময় ছাত্রলীগ কর্মীরাও গুলি ছোঁড়েন বলে তারা জানান। সংঘর্ষে হাবিবুর ও জাফর নামে দুইজন আহত হন। তবে তারা কোন দলের সমর্থক তা জানা যায়নি। তাদের রাজশাহী মেডিকেলে ভর্তি করা হয়েছে।

এখনো ক্যাম্পাসে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। নতুন করে সংঘর্ষ ঠেকাতে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

রাত দেড়টার দিকে নগরীর রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমান উল্লাহ বলেন, ‘পুরো ক্যাম্পাস ঘিরে রেখে তল্লাশি চালানো হচ্ছে। এ পর্যন্ত কাউকে আটক করা যায়নি বা কোনো অস্ত্রও উদ্ধার করা যায়নি। গোলাগুলি হয়েছিল কিনা তা জানি না। তবে সংঘর্ষ হয়েছিল। পরিস্থিতি এখন পুলিশের নিয়ন্ত্রণে।’