সিলেটমঙ্গলবার , ৪ জুলাই ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ফেসবুকে প্রতারণার ফাঁদ, ময়মনসিংহে যুবক কারাগারে

Ruhul Amin
জুলাই ৪, ২০১৭ ১০:৩১ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট:
ময়মনসিংহে বয়স্ক নারীদের ফেসবুকে বন্ধুত্ব গড়ে তুলে প্রতারণার মাধ্যমে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে এক যুবকের বিরুদ্ধে। পুলিশ ওই যুবককে গ্রেপ্তারের পর মঙ্গলবার তথ্যপ্রযুক্তি আইনের মামলা দিয়ে আদালতে সোপর্দ করেছে। বিচারক যুবককে জেলহাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন। গ্রেপ্তার হওয়া যুবকের নাম জহিরুল ইসলাম। তার বাড়ি সুনামগঞ্জ জেলায় । গতকাল সোমবার ময়মনসিংহের কাচিঝুলি থেকে ৩নং ফাঁড়ি পুলিশের টিএসআই হাবিবুর রহমান অভিযান চালিয়ে এ যুবককে গ্রেপ্তার করে কোতোয়ালী মডেল থানায় সোপর্দ করেন।

অভিযোগ, গ্রেপ্তার যুবক ফেসবুকে বন্ধুত্বের নামে বয়স্ক নারীদের প্রতারণার অভিনব ফাঁদ পেতে বিভিন্ন ছলে ও কৌশলে টার্গেটদের কাছ থেকে হাতিয়ে নিতো মোটা অংকের টাকা।

ইনবক্সে উলঙ্গ ছবি আদান-প্রদান করতো। পরে এসব ছবি তাদের দেখিয়ে দিয়ে হাতিয়ে নিতো টাকা। টাকা না দিলেই উলঙ্গ ছবি ফেসবুকে পোস্ট দেবে বলে হুমকি দিতো। ওই নারীরা মান-সন্মানের ভয়ে প্রতারকের দাবিকৃত টাকা পরিশোধে বাধ্য হতেন। গৃহবধূ, আইনজীবী, ডাক্তার, ব্যবসায়ী, শিক্ষকসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষকে এই প্রতারণার ফাঁদে ফেলা হতো।

ময়মনসিংহ কোতোয়ালী মডেল থানার ওসি কামরুল ইসলাম বলেন, তার গতিবিধি, তথ্যউপাত্ত সংগ্রহ এবং যুবককে গ্রেপ্তার অভিযান সফল করতে দীর্ঘ এক মাস ১০ দিন অক্লান্ত পরিশ্রম করতে হয়েছে পুলিশকে।