সিলেটবুধবার , ৫ জুলাই ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

মাওলানা মোস্তফা আল হুসাইনীর ইন্তেকাল

Ruhul Amin
জুলাই ৫, ২০১৭ ৭:১৪ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: দেশের প্রখ্যাত আলেম ও সুবক্তা মাওলানা মোস্তফা আল হুসাইনী পৃথিবীতে আর নেই।তিনি আজ বুধবার (৫ জুলাই)বিকেল ৫টা ১০ মিনিটে ঢাকার সায়েবাদে অবস্থিত আল কারীম জেনারেল হাসপাতালে ইন্তেকাল করেন।
ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।
বাংলাদেশে কওমি মাদরাসা শিক্ষা বোর্ড বেফাকের পরীক্ষা নিয়ন্ত্রক ও মরহুমের জামাতা মুফতি আবু ইউসুফ তার মৃত্যুর সংবাদ নিশ্চিত করেছেন।
আগামীকাল সকাল ১০ টায় মাওলানা হুসাইনীর গ্রামের বাড়ি নোয়াখালির মনোহরগঞ্জের ফেনুয়াগ্রামের পাশে ঐতিহাসিক মুন্সিরহাট ঈদগাহ ময়দানে জানাযার নামাজ অনুষ্ঠিত হবে।
মাওলানা হুসাইনি দীর্ঘদিন যাবৎ অসুস্থ ছিলেন। হঠাৎ ঈদের ২/৩ দিন আগে শারীরিক অবস্থার অবনতি হয় এবং তাকে নোয়াখালীর মাইজদী গ্রামীণ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তিনি ড. মহিউদ্দীন হুমায়ুন কবির চৌধুরীর অধীনে চিকিৎসাধীন ছিলেন। স্বাস্থ্যের আরও অবনতি ঘটলে ডাক্তার তাকে ঢাকায় নিয়ে আসার পরামর্শ দেন।
তিনি কিডনী সংক্রামক জটিলতা, হাইপার টেনশন (পেশার ), ডায়েবেটিকস ও রক্ত সংক্রামন ব্যাধিতে আক্রান্ত।
তিনি ঢাকার রামপুরার জামিয়া কারীমিয়াসহ দেশের বিভিন্ন মাদরাসায় মুহাদ্দিস ও শায়খুল হাদিস হিসেবে দায়িত্ব পালন করেন। সর্বশেষে নোয়াখালী জামিয়া উসমানিয়ার মুহাদ্দিস হিসেবে কর্মরত ছিলেন।
মাওলানা হোসাইনী একসময় জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের রাজনীতির সাথে সক্রিয় ছিলেন। পরবর্তীতে তিনি ইসলামী আন্দোলনে সম্পৃক্তহন। বরেন্য এই আলেমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ ৷ এক শোকবার্তায় জমিয়তের কেন্দ্রীয় সভাপতি খলীফায়ে মাদানী আল্লামা আব্দুল মুমিন শায়খে ইমামাবাড়ি ও মহাসচিব আল্লামা নূর হোসাইন ক্বাসেমী বলেন, তাঁর মৃত্যুতে জাতি একজন হক্কানী আলেমকে হারালো ৷ নেতৃবৃন্দ মরহুমের রুহের মাগফেরাত কামনাসহ তাঁর শোকাহত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জানান ৷ আল্লাহপাক দ্বীনের একনিষ্ঠ এ খাদেমকে জান্নাতের উঁচু মাকাম দান করুন