সিলেটমঙ্গলবার , ৮ মে ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

বিশ্বনাথ উপজেলা জমিয়তের কাউন্সিল সম্পন্ন: জহির উদ্দীন সভাপতি,শিব্বির আহমদ সেক্রেটারী

Ruhul Amin
মে ৮, ২০১৮ ৮:৪০ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর কেন্দ্রীয় সহকারী মহাসচিব ও সিলেট জেলা সেক্রেটারী শায়খুল হাদীস মাওলানা শায়খ আতাউর রহমান বলেছেন, রাজনীতি থেকে যারা ইসলামকে বাদ দিতে চান তারা ধোকাবাজ। প্রকৃত পক্ষে রাজনীতি হলো ইসলামের একটি অপরিহার্য অংশ। আল্লাহর জমিনে আল্লাহর বিধান বাস্তবায়ন করাই ছিলো নবী-রাসুলের কাজ। তাই রাজনীতির ময়দানে উলামায়ে কেরামের শক্ত অবস্থানের বিকল্প নেই।
আজ মঙ্গলবার (৮ মে) জামিয়া মাদানিয়া বিশ্বনাথ মিলনায়তনে অনুষ্ঠিত বিশ্বনাথ উপজেলা জমিয়তের কাউন্সিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। উপজেলা জমিয়তের সভাপতি প্রবীণ আলেম মাওলানা জহির উদ্দীনের সভাপতিত্বে ও সেক্রেটারী মাওলানা শিব্বির আহমদের পরিচালনায় অনুষ্ঠিত কাউন্সিলে বক্তব্য রাখেন, সিলেটের প্রবীণ আলেম শায়খুল হাদীস মাওলানা আব্দুস শহীদ শায়খে গলমুকাপনী, মাওলানা কামরুল ইসলাম মিরেরচরী মৌলভী আব্দুল হক, মৌলভী ফজলুর রহমান, মাওলানা মুখতার হোসাইন, মাওলানা সালিম কাসেমী,মাওলানা শাহ রশিদ আহমদ মিয়াজানী, মাওলানা জামাল আহমদ, হাফিজ মাওলানা আব্দুস সালাম, মাওলানা সিরাজুল ইসলাম, মাওলানা রুহুল আমীন নগরী, মাওলানা নেছার আহমদ, মাওলানা শাহেদ আহমদ, মাওলানা হাসান বিন ফাহিম, মাওলানা ফখরুল ইসলাম,ছাত্র নেতা আব্দুননুর প্রমুখ।
শায়খুল হাদীস আব্দুস শহীদ গলমুকাপনী বলেন, জমিয়ত আকাবিরের ঐতিহ্যবাহী সংগঠন। আমাদের মুরুব্বী শায়খে কৌড়িয়া, শায়খে বিশ্বনাথী (রহ) আজীবন এই সংগঠনের পেছনে মেহনত করেগেছেন। আমার প্রিয় উস্তাদ আল্লামা নুর উদ্দীন আহমদ গহরপুরী ১৯৭০ সালে জমিয়তে উলামায়ে ইসলামের প্রার্থী হিসেবে খেজুরগাছ প্রতীক নিয়ে নির্বাচন করেছেন। ১৯৯৬ সালে পবিক্র মক্কাশরীফে শায়খে কৌড়িয়ার সভাপতিত্বে এক বৈঠকে গহরপুরী হুজুরকে পুন:রায় জমিয়ত থেকে নির্বাচন করার অনুরোধ জানালে তিনি তখন শারিরীক অসুস্থতা জনিত কারনে অপারগতা প্রকাশ করে আমার নাম ঘোমণা করেন। গহরপুরী হুজুর আমাকে নমিনেশনের টাকা দিয়ে নির্বাচনের জন্য উদ্বুদ্ধ করেছেন। আগামীতেও সিলেট-২ আসনে জমিয়তের প্রার্থী দেয়া দরকার। তাই সাংগঠনিক কাজকে আরো বেগবান করতে হবে।
কাউন্সিলে সর্বসম্মতিকমে মাওলানা জহির উদ্দী কে সভাপতি,মাওলানা শিব্বির আহমদকে সেক্রেটারী,মাওলানা ফখরুল ইসলামকে সাংগঠনিক সম্পাদক,মাওলানা নেছার আহমদকে যুব বিষয়ক ও হাফিজ শাহেদ আহমদকে ছাত্র বিষয়ক সম্পাদক করে ৫১ সদস্য বিশিষ্ট উপজেলা জমিয়তের কমিটি ঘোষণা করা হয়।