সিলেটশুক্রবার , ৬ জুলাই ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ছাত্র জমিয়তের ৫১ সদস্যের কমিটি ঘোষণা, সাইফুর রহমান সভাপতি, হুজাইফা সেক্রেটারী,উমামা সাংগঠনিক সম্পাদক নির্বাচিত

Ruhul Amin
জুলাই ৬, ২০১৮ ৭:২৭ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট:
জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ-এর অন্যতম সহযোগি সংগঠন ‘ছাত্র জমিয়ত বাংলাদেশ’-এর নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার (৫ জুলাই) পল্টনে জমিয়তের কেন্দ্রীয় কার্যালয়ে ছাত্র জমিয়তের সাংগঠনিক কাউন্সিল অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জমিয়তে উলামায়ে ইসলামের মহাসচিব শায়খুল হাদীস আল্লামা নূর হোসাইন কাসেমী। ছাত্র জমিয়তের বিদায়ী সভাপতি মুফতি নাছির উদ্দীন খান এর সভাপতিত্বে এবং মাওলানা সুহাইল আহমদ ও এখলাছুর রহমান রিয়াদের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত অধিবেশনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহসভাপতি, শায়খুল হাদীস মাওলানা আব্দুর রব ইউসুফী, সাহিত্য সম্পাদক মাওলানা ফয়জুল হাসান খাদিমানী, ঢাকা মহানগর জমিয়তের সহসভাপতি মাওলানা আব্দুল কুদ্দুস। অনুষ্ঠানে বিগত সেশনের রিপোর্ট পেশ করেন সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এম সাইফুর রহমান। কাউন্সিল অধিবেশনে প্রতিনিধি ও অন্যন্যের মধ্যে বক্তব্য রাখেন, ছাত্র জমিয়তের সাবেক কেন্দ্রীয় সেক্রেটারি মাওলানা মাহবুবুল আলম, জমিয়ত নেতা মাওলানা আব্দুল গফফার ছয়ঘরী, যুব জমিয়তের কেন্দ্রীয় সেক্রেটারি মাওলানা গোলাম মাওলা, ঢাকা মহানগর সভাপতি মাওলানা জাবের কাসেমী, ছাত্র জমিয়তের সাবেক সহসভাপতি মাওলানা তাহফিমুল হক, ঢাকা মহানগর সভাপতি হাফেজ বোরহান আহমদ, সিলেট মহানগর ছাত্র জমিয়তের সভাপতি মাওলানা লুৎফুর রহমান, গাজীপুর জেলা সভাপতি মাওলানা শাহাদত হোসেন, সিলেট জেলা সেক্রেটারি হাফেজ ফয়েজ উদ্দীন প্রমুখ।

কাউন্সিলে ২০১৮-১৯ দ্বিবার্ষিক সেশনের জন্য এম সাইফুর রহমানকে সভাপতি, মুহাম্মদ হুজায়ফা ওমরকে সেক্রেটারি ও আহমাদুল হক উমামাকে সাংগঠনিক সম্পাদক করে ৫১সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়। অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে মুফতি নাছির উদ্দীন খান বলেন আমরা আকাবিরের আমানতি ঝাণ্ডার ছায়তলে সমবেত হয়েছি। আমরা সহযোগি ও সহমর্মি হয়ে এগিয়ে যেতে অনেক পথ। ছাত্রনেতাদের মনে স্বপ্ন আঁকতে হবে আমাদের মানজিল বহুদূর। তিনি আন্তরিকতার সাথে সবাইকে ইসলাম ও উম্মাহর কল্যাণের জন্য উকাবে রাসুল্লাহ এর আদর্শ বিলিয়ে দিতে হবে সর্বত্র।  নতুন কমিটিতে সহ-সভাপতি হিসেবে আছেন- এখলাসুর রহমান, সুহাইল আহমদ, চৌধুরী নাসির আহমদ, শাহাদাত হুসাইন, লুৎফুর রহমান প্রমুখ।

কাউন্সিল অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে আল্লামা নূর হোসাইন কাসেমী ছাত্র জমিয়তের নতুন দায়িত্বপ্রাপ্ত নেতাকর্মীদের উদ্দেশ্যে ব্যক্তিগত পর্যায়ে আত্মশুদ্ধি ও উন্নত চারিত্রিক বৈশিষ্ট মন্ডিত জীবন গঠন, যথাযথভাবে সাংগঠনিক শৃঙ্খলা রক্ষা, শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটিকালীন সময়ে সংগঠনের সদস্য সংখ্যা বৃদ্ধির প্রতি মনোনিবেশ, জনসম্পৃক্ততা বাড়ানো, সেবামূলক সামাজিক কর্মকাণ্ডে শরীক হওয়া, নিয়ম মেনে দাওয়াতী কার্যক্রম পরিচালনা এবং দলের কেন্দ্রীয় নির্দেশনা গুরুত্বের সাথে বাস্তবায়নের রূপরেখা বিষয়ে গুরুত্বপূর্ণ উপদেশ ও দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন।

আল্লামা নূর হোসাইন কাসেমী ছাত্র জমিয়তের নেতা-কর্মীদেরকে কঠোর অধ্যবসায়ের মাধ্যমে যোগ্য আলেম হয়ে গড়ে ওঠার প্রতিও গুরুত্বারোপ করে বলেন, আপনারাই সামাজিক ও জাতীয় পর্যায়ে ইনসাফ, সুশাসন ও সুবিচার প্রতিষ্ঠার লক্ষ্যে আগামী দিনে দেশের নেতৃত্ব দিবেন। পাশাপাশি সাধারণ মুসলমানদেরকে বিভ্রান্ত ও ঈমানহারা করার মিশনে নিয়োজিত বিভিন্ন বাতিল ফিরকার মোকাবেলা করতে হবে আপনাদেরকে। বিশেষ করে এনজিও ও খ্রীস্টান মিশনারী কর্তৃক মুসলমানদেরকে ঈমানহারা করার সুগভীর চক্রান্তের জাল থেকে জাতিকে উদ্ধার করতে ছাত্র জমিয়তকে বিশেষ ভূমিকা রাখতে হবে। পাশাপাশি শক্তিশালী বাংলাদেশ গড়া এবং রাষ্ট্রীয় পর্যায়ে লুটপাট, দমন-পীড়ন ও অর্থপাচার বন্ধ করে সুশাসন ও ইনসাফ প্রতিষ্ঠার মহৎ উদ্দেশ্যকে সামনে রেখে তৃণমূল পর্যায় থেকে কাজ করতে হবে আপনাদেরকে। এসব গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করার কাজে দুর্বল জ্ঞান ও ইলম দিয়ে জাতিকে সঠিকভাবে নেতৃত্ব দিতে পারবেন না।

আল্লামা কাসেমী আরো বলেন, গভীর মনোযোগের সাথে কিতাব মুতালায়ার পাশাপাশি ছাত্রদেরকে ব্যক্তি জীবনে উন্নতি করতে হলে কঠোর শৃঙ্খলা ও নিয়ম মেনে চলার অনুশীলন এখন থেকেই করতে হবে। একে অপরের প্রতি সৌহার্দপূর্ণ আচরণ, সহমর্মিতা, সহিষ্ণুতা ও বিনয়ী আচরণের চর্চা করতে হবে। ছাত্ররা আচরণগত ও আমলে উন্নতি করতে পারলে আরো অনেকেই দ্বীনি শিক্ষার প্রতি অনুপ্রাণিত হবে, আগ্রহী হবে এবং সাধারণ জনতার মাঝেও আলেম ও মাদ্রাসা ছাত্রদের প্রতি শ্রদ্ধাবোধে এবং সহযোগিতামূলক মানসিকতায় অগ্রগতি ঘটবে।