সিলেটশুক্রবার , ৬ জুলাই ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

বায়তুল মোকররম মসজিদের খতিব উবায়দুল হক স্মরণে সিলেটে আলেচনা সভা

Ruhul Amin
জুলাই ৬, ২০১৮ ৭:৩৮ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট:  বায়তুল মোকররম জাতীয় মসজিদের খতিব মরহুম আল্লামা উবায়দুল হক রহ., তাঁর পুত্র মাওলানা সাউদুল হক র. ও কনিষ্ঠ পুত্র হাফিজ একরামুল হক র. স্মরণে উলামা-মাশায়েখ পরিষদ সিলেটের উদ্যোগে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল গত ৫ জুলাই বৃহস্পতিবার রাতে সিলেট নগরীর সুবিদবাজারস্থ হক মনজিল, মিতাল-১০ এ অনুষ্ঠিত হয়।

উলামা-মাশায়েখ পরিষদ সিলেটের সভাপতি মাওলানা আব্দুল মতিন ধনপুরীর সভাপতিত্বে ও সদস্য সচিব মুফতী ফয়জুল হক জালালাবাদীর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ড. মাওলানা খলিলুর রহমান মাদানী।

আলোচনা সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন দরগাহ মাদরসার মুহাদ্দিস খতিবপুত্র মুফতী আতাউল হক জালালাবাদী, শায়খুল হাদীস মুফতী এনামুল হক ঢাকা, গাজী বুরহান উদ্দিন র. মাদরাসার প্রিন্সিপাল মাওলানা শেখ নাসির উদ্দিন, মাওলানা মাশুক আহমদ সালামী, মাওলানা আশরাফ আলী মিয়াজানী, মাওলানা ফখরুল আলম ছাতকী, প্রিন্সিপাল মাওলানা মাহমুদুল হাসান, প্রিন্সিপাল মাওলানা গাজী রহমত উল্লাহ, শাবিপ্রবি কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মাওলানা মতিউর রহমান, মাওলানা নাসির উদ্দিন নিজামপুরী, কারী আবু ইউসুফ, মিতালী জামে মসজিদের ইমাম মাওলানা মিছবাহ উদ্দিন, মাওলানা মুফতী আলী হায়দার, কুদরত উল্লাহ হাফিজ মাদরাসার প্রিন্সিপাল হাফিজ মিফতা উদ্দিন, মাওলানা আব্দুল আউয়াল তারাপাশী, মাওলানা খলিলুর রহমান, মাওলানা মাসুদ আহমদ। শুরুতে স্বাগত বক্তব্য রাখেন মাওলানা আছলাম রহমানী।

মরহুমদের রূহের মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন প্রিন্সিপাল মাওলানা শেখ নাসির উদ্দিন।

প্রধান অতিথির বক্তব্যে ড. মাওলানা খলিলুর রহমান মাদানী বলেন, ইসলাম ও মানবতার কল্যাণে খতিব মরহুম আল্লামা উবায়দুল হক রঃ তাঁরপুত্র মাওলানা সাউদুল হক রঃ ও হাফিজ একরামুল হক রঃ আমৃত্যু কাজ করে গেছেন। ইসলাম প্রচার ও প্রসারের পাশাপাশি দেশ ও জাতির কল্যাণে তাদের কার্যক্রম ছিল প্রশংসনীয়। তিনি আরো বলেন, তাদের আদর্শ জীবন, কর্ম অনুসরণ করে আলেম সমাজ ঐক্যবদ্ধ হয়ে কাজ করলে সমাজ ও দেশ আরো উপকৃত হবে।