সিলেটবৃহস্পতিবার , ২ আগস্ট ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সড়ক দূর্ঘটনা রোধে আইন ও ধর্মীয় অনুশাসন মেনে চলতে হবে: যুব জমিয়ত নেতৃবৃন্দ

Ruhul Amin
আগস্ট ২, ২০১৮ ৩:১৬ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: যুব জমিয়ত বাংলাদেশের নেতৃবৃন্দ বলেছেন, সড়ক দূর্ঘটনা রোধে ট্রাফিক আইনের পাশা পাশী ও ধর্মীয় অনুশাসন মেনে চলার মাধ্যমেই সড়ক দূর্ঘটনা রোধ করা সম্ভব। ধর্মীয় অনুশাসন না থাকার কারণে গাড়ির চালকরা বেপরোয়াভাবে গাড়ি চালিয়ে মানুষ হত্যা করছে। ধর্মীয় আইন হচ্ছে, ভুলে যদি কোনো মানুষ হত্যা করে তাহলে তাকে একশো উটের মূল্য নিহতের পরিবারকে ক্ষতিপূরণ দিতে হয়। ধর্মীয় আইন কার্যকর হলে চালকরা বেপরোয়াভাবে গাড়ি চালাতে পারবে না। এবং মালিক পক্ষ নিয়োগ দেয়ার সময় সবকিছু যাচাই বাছাই করে নিয়োগ দিবে।
আজ বৃহস্পতিবার (০২ আগস্ট ) দুপুর ১২টায় রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে যুব জমিয়ত বাংলাদেশ ঢাকা মহানগর আয়োজিত “সড়ক দূর্ঘটনা রোধে নাগরিক সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এবং বাস চাপায় নিহত দুই কলেজ শিক্ষার্থীর ঘাতকদের শাস্তির দাবিতে” মানব বন্ধনে নেতৃবৃন্দ এসব কথা বলেন।
যুব জমিয়ত ঢাকা মহানগর সভাপতি মুফতী জাবের কাসেমীর সভাপতিত্বে মানববন্ধনে আরো বক্তব্য রাখেন, সংগঠনের কেন্দ্রীয় সেক্রেটারী মাওলানা গোলাম মাওলা কাসেমী, জয়েন্ট সেক্রেটারী মুফতী আলামীন কাসেমী, মাওলানা ইসহাক কামাল, মাওলানা সুলাইমান মাদানী, মাওলানা মুফতী আম্মার, মাওলানা রিয়াজ ও মাওলানা বুরহানুদ্দীন প্রমূখ।
নেতৃবৃন্দ আরো বলেন, সম্প্রতি ঢাকায় বাস চাপায় কলেজ পড়–য়া দুই শিক্ষার্থী নিহতের সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করে কার্যকর করতে হবে। দেশ ব্যাপী নিরাপদ সড়ক, পরিবহন ও যাত্রীসেবা নিরাপত্তা নিশ্চতকরণে যুগোপযুগী আইনের প্রণয়ন ও প্রয়োগ করতে হবে।