সিলেটশুক্রবার , ৩ আগস্ট ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সিলেটে যান চলাচল বন্ধ,তীব্র দূর্ভোগ

Ruhul Amin
আগস্ট ৩, ২০১৮ ৯:৩৩ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: রাজধানীর বিমানবন্দর সড়কে বাসচাপায় দুই শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় চলমান ছাত্র বিক্ষোভের ষষ্ঠ দিনে ঢাকাসহ বেশিরভাগ জেলায় অঘোষিত পরিবহন ধর্মঘট চলছে। সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের নির্দেশে এ ধর্মঘট শুরু হয়েছে বলে জানা গেছে। সংগঠনটির সভাপতি নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান। পরিবহন মালিক ও শ্রমিকরা সরাসরি ধর্মঘটের কথা স্বীকার করছেন না। তারা বলছেন, আন্দোলনরত ছাত্ররা ভাঙচুর ও অগ্নিসংযোগ করায় নিরাপত্তাহীনতার কারণে তারা বাস চালাচ্ছেন না।
আজ শুক্রবার (৩ আগষ্ট) সকাল থেকে সিলেট-ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, বগুড়া, ময়মনসিংহ, কুমিল্লা, রংপুর, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, বেনাপোলসহ দেশের অধিকাংশ জেলায় বাস চলাচল পুরোপুরি বন্ধ রয়েছে।
নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের জেরধরে সিলেটে অঘোষিত পরিবহন ধর্মঘট চলছে। ঢাকায় বাসচাপায় এক ছাত্র ও ছাত্রী নিহতের ঘটনায় চলমান আন্দোলনের কারণে যাত্রী ও গাড়ি এবং চালকের নিরাপত্তার কথা বলে সিলেটের রাস্তায় কোন প্রকার গণপরিবহন বের করা হয়নি। শুক্রবার ভোর থেকে সন্ধ্যা পর্যন্ত এ অবস্থা বিরাজ করছে। শুক্রবার ছাত্ররা মাঠে না ছিলেননা। তারপরেও যানবাহন কেনো চলছেনা এমন প্রশ্নের জবাবে শ্রমিক নেতারা জানান, সরকার যতোদিন নিরাপত্তা দিতে ব্যর্থ হবে ততোদিন তারা রাস্তায় যানবাহন নামাবে না বলেও সাফ জানিয়ে দিয়েছেন। সিলেট জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতা সেলিম আহমদ ফলিক বিষয়টি নিশ্চিত করেছেন। তবে সেলিম এটিকে ধর্মঘট বলতে নারাজ। তিনি বলছেন-নিরাপত্তার অভাব থাকায় চালকরা গাড়ি বের করছেন না। ছাত্ররা বৈধকোন যানবাহনকে আটক না করলেও সিলেট থেকে কোন দূরপাল্লার যানবাহন ঢাকাসহ অন্যকোন রুটের উদ্দেশ্যে ছেড়ে যায়নি। এতে করে জনগনের তীব্র দূর্ভোগ পোহাতে হচ্ছে।