সিলেটবৃহস্পতিবার , ১ নভেম্বর ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

জীবনমুখী সাহিত্যই পারে আলোর পথ দেখাতে : এনামুল হক মামুন

Ruhul Amin
নভেম্বর ১, ২০১৮ ৬:১৫ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: সিলেট-২ (বিশ্বনাথ-ওসমানীনগর) আসনের সম্ভাব্য সংসদসদস্য পদপ্রার্থী, খ্যাতিমান স্কলার ও মিডিয়া ব্যক্তিত্ব আ.ক.ম এনামুল হক মামুন বলেছেন- প্রকৃত জীবনমুখী সাহিত্যই পারে মানুষকে অন্ধকার থেকে আলোর পথ দেখাতে, কূপমণ্ডুকতা দূর করতে এবং সুন্দর ভবিষ্যত গড়ে তোলার প্রেরণা দিতে। তাই আলোকিত সমাজ ও মানবিক বিকাশের জন্য সাহিত্যের গুরুত্ব অস্বীকার করার কোন সুযোগ নেই। কলমসৈনিক সাহিত্য পরিষদ-এতদ্বাঞ্চলে মনন চর্চা ও সুকুমার চর্চার এক নিরন্তর প্রয়াস চালিয়ে যাচ্ছে উল্লেখ করে ‘শায়ির খানদানী’খ্যাত কবি আরো বলেন- সময়ের ব্যবধানে সাহিত্যচর্চার এই নির্মল প্রতিষ্ঠানটি একদিন মহীরুহ হয়ে দাঁড়াবে।
বৃহস্পতিবার বিকেলে বিশ্বনাথের সিংগেরকাছ বাজারস্থ হযরত শাহজালাল রহ. মডার্ন একাডেমি মিলনায়তনে কলমসৈনিক সাহিত্য পরিষদের নিয়মিত সাহিত্য আসর ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
কলমসৈনিক সাহিত্য পরিষদের উপদেষ্টা আলহাজ্ব নজরুল ইসলামের সভাপতিত্বে এতে সংবর্ধিত অতিথির বক্তব্য দেন- সংগঠনের সাধারণ সম্পাদক কবি জামিনুর রহমান জামিল। গ্রন্থকার ও কবি পলাশ এফ রহমান জোয়ারদারের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- বিশ্বনাথ নার্সিং হোম একাডেমীর অধ্যক্ষ নাজমুল করিম সুহেল, খাজাঞ্চি স্পোর্টিং ক্লাবের সাধারণ সম্পাদক মাস্টার মো. সোহেল মিয়া, আল-জান্নাত কামিল মাদরাসার আরবি প্রভাষক মাওলানা শফিকুর রহমান, সংগঠনের সভাপতি, লেখক ও গীতিকার এইচ.এম আরশ আলী, উপজেলা ইসলামী ঐক্যজোট নেতা হাফিজ মাওলানা নিজাম উদ্দিন সিদ্দিকী, হাফিজ মঈনুল ইসলাম। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন এবং উপস্থিত ছিলেন- বিশিষ্ট সাংবাদিক মাসুদ রানা চৌধুরী, ডা. আলতাব হোসেন প্রভাত, মাওলানা আব্দুল হামিদ, হাফিজ আরব খান, মাওলানার দেলোয়ার রহমান, চাঁদ মিয়া, শেখ সালেহ আহমদ মর্তুজা, সোলেমান উদ্দিন, এমরান হোসেন, মাওলানা আল আমিন, আবু হানিফ, আব্দুল লতিফ, মোঃ ইন্তাজ আলী ও জাকির হোসেন প্রমুখ।