সিলেটসোমবার , ১৯ নভেম্বর ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

নিউইয়র্কের নিরাপত্তায় গুরুত্বপূর্ণ ভূমিকায় বাংলাদেশি পুলিশ অফিসাররা

Ruhul Amin
নভেম্বর ১৯, ২০১৮ ৩:২২ অপরাহ্ণ
Link Copied!

রশীদ আহমদঃ
নিউইয়র্ক সিটির নিরাপত্তায় বাংলাদেশি পুলিশ অফিসারদের দায়িত্বশীলতার ভূয়সী প্রশংসা করেছেন নিউইয়র্কের পুলিশ বিভাগ এন ওয়াই পিডি’র কমিশনার জেমস ওনীল।১৬ নভেম্বর সন্ধ্যায় শুক্রবার বাংলাদেশি আমেরিকান পুলিশ এসোসিয়েশনের আয়োজনে বার্ষিক নৈশভোজ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এ প্রশংসা করেন। অনুষ্ঠানে বাংলাদেশের কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা নিউইয়র্কে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীতে আরও বেশি সংখ্যক বাংলাদেশি অন্তর্ভুক্তির আহ্বান জানান।
বাংলাদেশের জাতীয় সংগীতের মাধ্যমে শুরু হয় নিউইয়র্ক নগরীর নিরাপত্তার দায়িত্বে থাকা বাংলাদেশি পুলিশ অফিসারদের বার্ষিক অনুষ্ঠান। গাওয়া হয় আমেরিকার জাতীয় সংগীতও।সিটির পুলিশ বিভাগের সাড়ে তিনশ অফিসারসহ ট্রাফিক পুলিশ, কারেকশন অফিসার এবং স্টেট পুলিশ ও স্টেট কারেকশন বিভাগের দেড় হাজারেরও বেশি বাংলাদেশি নিউইয়র্কের আইন শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত আছেন।অনুষ্ঠানে বাংলাদেশি আমেরিকান পুলিশ এসোসিয়েশন-বাপা’র নৈশভোজে এসব অফিসারদের অবদানের ভুয়সী প্রশংসা করেন নিউইয়র্ক পুলিশ বিভাগের প্রধান জেমস ও’নীল। অনুষ্ঠানে নিউইয়র্কের কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীতে আরও বাংলাদেশিদের সম্পৃক্ত করার আহ্বান জানান।
উল্লেখ্য যে উক্ত অনুষ্ঠানে বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য পাঁচ পুলিশ অফিসারকে পুরস্কৃত করা হয়। বছরের সেরা পুলিশের পুরস্কার পান বাংলাদেশি ডিটেকটিভ ওয়ালিউর রহমান।সেরা কমিউনিটি ব্যক্তিত্বের পুরস্কার তুলে দেয়া হয় এটর্নি মঈন চৌধুরীর হাতে। অনুষ্ঠানে মূলধারার কয়েকজন বাংলাদেশি নবীন শিল্পী সংগীত পরিবেশন করেন।