সিলেটশুক্রবার , ৭ ডিসেম্বর ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

খোকার ছেলে-মেয়ের বিরুদ্ধে দুদকের চার্জশিট

Ruhul Amin
ডিসেম্বর ৭, ২০১৮ ৩:১০ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট :

সম্পদের হিসাব বিবরণী দাখিল না করার অভিযোগে দুদকের করা মামলায় ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক ও মেয়ে সারিকা সাদেকের বিরুদ্ধে পৃথক দুইটি চার্জশিট (অভিযোগপত্র) দিয়েছেন দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম সত্যব্রত শিকদারের মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপ-পরিচালক জাহাঙ্গীর হোসেন এ চার্জশিট দুইটি দাখিল করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০০৮ সালের ১ সেপ্টেম্বর সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক হোসেন ও তার মেয়ে সারিকা সাদেকের নিজে এবং তাদের ওপর নির্ভরশীল ব্যক্তিবর্গের সম্পদের বিবরণী দুদকে দাখিলের নোটিশ দেয়া হয়। একই বছরের ৪ সেপ্টেম্বর দুদকের কনস্টেবল তালেব কমিশনের নোটিশটি জারি করতে তাদের বাসভবনে যান। কিন্তু ইশরাক হোসেন ও সারিকা সাদেক সেখানে উপস্থিত না থাকায় উপস্থিত চারজনের (সাক্ষী) সামনে বাসভবনের নিচতলায় প্রবেশ পথের বাম পাশে দেয়ালে স্কচটেপ দিয়ে ঝুলিয়ে নোটিশটি জারি করেন।

দুদকের দেয়া সাত কার্যদিবসের মধ্যে ইশরাক হোসেন ও সারিকা সাদেক তাদের সম্পদের হিসাব নির্ধারিত ফরমে দাখিল করেননি।

এ ঘটনায় ২০১০ সালের ২৯ আগস্ট রাজধানীর রমনা থানায় সাদেক হোসেন খোকার মেয়ে সারিকা সাদেকের বিরুদ্ধে মামলা করেন দুদকের তৎকালীন সহকারী পরিচালক সামছুল আলম। পরদিন একই অভিযোগে একই থানায় সাদেক হোসেন খোকার ছেলে ইশরাকের বিরুদ্ধে মামলাটি দুদকের তৎকালীন সহকারী পরিচালক সামছুল আলম।