সিলেটসোমবার , ১০ ডিসেম্বর ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ইজতেমার মাঠে হামলা নিয়ে হাটহাজারীতে বৈঠক

Ruhul Amin
ডিসেম্বর ১০, ২০১৮ ৬:৫৬ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট :

টঙ্গী ইজতেমার ময়দানে সাদপন্থী সন্ত্রাসীদের নৃশংস ও বর্বর হামলার প্রেক্ষিতে করণীয় নির্ধারণে দেশের শীর্ষ আলেম ও তাবলিগি মুরব্বিদের বৈঠক অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১০ ডিসেম্বর) চট্টগ্রামের হাটহাজারী মাদরাসার দারুল হাদিস মিলনায়তনে এ বৈঠক অনুষ্ঠিত হয়। সকাল ১১টায় বৈঠকটি শুরু হয়ে শেষ হয় দুপুর সাড়ে ৩টায়।

বৈঠকে উলামায়ে কেরাম ও তাবলিগি মুরব্বিগণ তাবলিগের চলমান সংকট নিরসনে গুরুত্বপূর্ণ কয়েকটি সিদ্ধান্ত গ্রহণ করেছেন।

সিদ্ধান্ত গুলো হলো-টঙ্গীর ইজতেমার মাঠে সন্ত্রাসী হামলার সঙ্গে জড়িতদের এক সপ্তাহের মধ্যে গ্রেফতার। ইঞ্জিনিয়ার ওয়াসিফুল ইসলাম, নাসিমহস টঙ্গী হামলার ইন্ধনদাতাদের কাকরাইল থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা। যথাসময়ে ইজতেমার আয়োজন করা। উলামায়ে কেরামের নেতৃত্ব বিতর্কিত আলেম মাওলানা সাদের বিভ্রান্তিসমূহ এবং এই বিষয়ে একটি ফতোয়া তৈরি করে সারা দেশে প্রচার করা। এই লক্ষ্যে একটি কমিটি গঠন করা। তাবলিগের কাজ সুষ্ঠুভাবে পরিচালনার জন্য ১৫-১৮ সদস্যের একটি কমিটি গঠন করা। তাতে দেশের শীর্ষ আলেম ও তাবলিগি মুরব্বিদের প্রতিনিধিত্ব নিশ্চিত করা।

বেফাকের সহ-সভাপতি ও ঢাকা আরজাবাদ মাদরাসার মুহতামিম মাওলানা বাহাউদ্দিন জাকারিয়া বৈঠক শেষে ইনসাফকে এসব তথ্য নিশ্চিত করেন।

আল্লামা আহমদ শফীর সভাপতিত্বে বৈঠকে অংশ নেন মাওলানা আশরাফ আলী, আল্লামা জুনায়েদ বাবুনগরী, মাওলানা আবদুল কুদ্দস, মাওলানা মাহফুজুল হক, মাওলানা বাহাউদ্দিন জাকারিয়া, দাওয়াতে তাবলীগের শীর্ষ মুরব্বী মাওলানা জুবায়ের আহমদ ও মাওলানা ওমর ফারুক সহ কওমি মাদরাসা শিক্ষাবোর্ড বেফাকের মজলিসে আমেলা (নির্বাহী কমিটি), মজলিসে খাস, সম্মিলিত কওমি শিক্ষাবোর্ড আল-হাইআতুল উলয়া লিল-জামিয়াতিল কওমিয়ার শীর্ষ নেতৃবৃন্দ, তাবলিগ জামাতের শুরা সদস্যগণ এবং সারা দেশের আলেম প্রতিনিধিগণ।