সিলেটশুক্রবার , ২৮ ডিসেম্বর ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

৩ ঘণ্টার মাথায় এরশাদের সিদ্ধান্ত বদল : ‘জাতীয় পার্টির কেউ যেন নির্বাচন থেকে সরে না যায়’

Ruhul Amin
ডিসেম্বর ২৮, ২০১৮ ১০:৫৭ পূর্বাহ্ণ
Link Copied!

ডেস্করিপোর্ট: সাবেক প্রেসিডেন্ট ও জাতীয় পার্টি (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ ৩ ঘণ্টার মাথায় সিদ্ধান্ত পাল্টালেন।

মহাজোট ছাড়া জাতীয় পার্টির প্রার্থীরা মুক্তভাবে নিজ নিজ আসনে লাঙ্গল প্রতীক নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করবেন। জাতীয় পার্টির কেউ যেন নির্বাচন থেকে সরে না যায় উল্লেখ করে সবাইকে নির্বাচনের মাঠে থাকার নির্দেশ দিয়েছেন পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

বৃহস্পতিবার রাতে এরশাদ স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেয়া হয়।

এর আগে বিকেল ৫টায় বারিধারার প্রেসিডেন্ট পার্কে জরুরি সংবাদ সম্মেলন করে ঢাকা-১৭ আসনের প্রতিদ্বন্দ্বিতা থেকে নিজেকে সরিয়ে নিয়ে আওয়ামী লীগের প্রার্থী চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুককে সমর্থন দেন এরশাদ। সে সময় তিনি বলেন, ‘আমরা দেশের সার্বিক পরিস্থিতিতে সিদ্ধান্ত নিয়েছি। আমরা মহাজোটকে সমর্থন করব। আমার বোন শেখ হাসিনাকে পূর্ণ সমর্থন করব।’

এ সময় উপস্থিত ছিলেন দলের প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু।

এক প্রশ্নের জবাবে এরশাদ বলেন, ‘১৪৬টি আসনে দলের উন্মুক্ত প্রার্থীরা মহাজোটকে সমর্থন জানাবেন। তবে যেসব জায়গায় জাতীয় পার্টির প্রার্থী জেতার মতো অবস্থায় আছেন, সেখান থেকে প্রার্থী প্রত্যাহার করা হবে না।’ তবে মহাজোট যে সিদ্ধান্ত নেবে, প্রার্থীদের তা মেনে নেয়ার কথাও বলেন তিনি।

আর রাতের নির্দেশনায় এরশাদ বলেন, ‘বিভিন্ন গণমাধ্যমে আমার বক্তব্য ভুলভাবে প্রচারিত হচ্ছে জেনে আমি অত্যন্ত মর্মাহত। মহাজোট ব্যতীত জাতীয় পার্টির প্রার্থীরা মুক্তভাবে নিজ নিজ আসনে লাঙ্গল প্রতীক নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করবেন। কেউ নির্বাচন থেকে সরে দাঁড়াবেন না। তাদের নির্বাচনের মাঠে থাকার জন্য নির্দেশ দেয়া হলো। পাশাপাশি বিভিন্ন গণমাধ্যমে প্রচারিত সংবাদ সংশোধন করার অনুরোধ করছি।’