মঙ্গলবার, ০৫ মার্চ ২০১৯ ০৭:০৩ ঘণ্টা

প্রধানমন্ত্রীর মতো নেত্রী পাওয়া সৌভাগ্যের বিষয়

Share Button

প্রধানমন্ত্রীর মতো নেত্রী পাওয়া সৌভাগ্যের বিষয়

ডেস্ক রিপোর্ট :

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতো প্রতিশ্রুতি ও অঙ্গীকারাবদ্ধ নেত্রী পাওয়া যেকোনো জাতির জন্য সৌভাগ্যের বিষয়। একাদশ জাতীয় সংসদে তিনি প্রথম ১০ বৈঠকে ৫০টি স্থায়ী কমিটি গঠন করেন। এছাড়া সংসদে বসেই কমিটিতে সংসদ সদস্যদের (এমপি) নামসমূহ অন্তর্ভুক্ত করেন, যা তার কর্মের একনিষ্ঠতার প্রমাণ বহন করে।

প্রধানমন্ত্রীর হাতে লেখা কমিটিসমূহের রেকর্ড সংসদে গুরুত্বপূর্ণ দলিল হিসাবে সংরক্ষণ করা হবে বলেও উল্লেখ করেন স্পিকার।

মঙ্গলবার ড. শিরীন শারমিনের সঙ্গে তার কার্যালয়ে ইউএনডিপি’র স্ট্র্যাটেজিক অ্যাডভাইজর রেদওয়ান মুজিব সিদ্দিকের নেতৃত্বে একটি প্রতিনিধিদলের সাক্ষাৎকালে তিনি এমন মন্তব্য করেন। বাংলাদেশের টেকসই উন্নয়ন লক্ষ্য (এসডিজি) অর্জন, সংসদে আইন প্রণয়ন প্রক্রিয়া এবং এমপি ও সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীদের প্রশিক্ষণ বিষয়ে আলোচনা করেন তারা।

স্পিকার বলেন, ইউএনডিপি সুদীর্ঘকাল বাংলাদেশের উন্নয়ন সহযোগী। বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতিতে ইউএনডিপির সহযোগিতার প্রশংসা করেন স্পিকার। আগামীতেও এ সহযোগিতা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

তিনি আরও বলেন, রেদওয়ান মুজিব সিদ্দিক এমপিদের এসডিজির সঙ্গে যুক্ত করতে এবং সংসদ সচিবালয়ের কর্মকর্তাদের প্রশিক্ষণ দিতে জাতীয় সংসদের সঙ্গে কাজের ব্যাপারে অবহিত করেন। এ উদ্যোগের প্রশংসা করে স্পিকার সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন। সে লক্ষ্যে আগামী ১০ মার্চ সংসদ ভবনের শপথ কক্ষে ১৫ মনোনীত এমপিদের নিয়ে এসডিজি বিষয়ে প্রথম কর্মশালা অনুষ্ঠিত হবে।

সাক্ষাৎকালে ইউএনডিপির পোর্টফোলিও ম্যানেজার মাহমুদা আফরোজ, প্রকল্প কর্মকর্তা মাহমুদ হাসান এবং সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই সংবাদটি 1,008 বার পড়া হয়েছে

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com