ফেসবুক বন্ধ করলে অনেক সংসার বেঁচে যাবে: রওশন এরশাদ

প্রকাশিত: ৪:৫১ অপরাহ্ণ, মে ২, ২০১৯

ফেসবুক বন্ধ করলে অনেক সংসার বেঁচে যাবে: রওশন এরশাদ

ডেস্করিপোর্ট: সংসদের বিরোধী দলীয় উপনেতা বেগম রওশন এরশাদ বলেছেন, ফেসবুক যদি রাত ১২টার মধ্যে বন্ধ করে দেয়া হয় তাহলে অনেক সংসার বেঁচে যাবে। পাশাপাশি অনেক ছেলে-মেয়ের জীবন বাঁচবে। কারণ তারা সারারাত জেগে থাকে। ঘুমায় না। এতে পড়াশোনারও অনেক ক্ষতি হয়।

ঢাকায় আমরা যে পানি খাচ্ছি তা ময়লাযুক্ত ও দুর্গন্ধময়। সুপেয় পানি পাওয়া অনেক দুরূহ ও কঠিন ব্যাপার। প্রধানমন্ত্রীর প্রতি অনুরোধ জানিয়ে বলেন, সবাই যেনো সুপেয় পানি পায় সে বিষয়ে আপনি পদক্ষেপ নেবেন। মঙ্গলবার (৩০ এপ্রিল) সংসদের সমাপনী বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, সারাবিশ্বে সন্ত্রাসী ঘটনা ঘটেই চলেছে। এটা বন্ধ হচ্ছে না। সেই সঙ্গে নারী নির্যাতনের ঘটনাও ঘটছে। নুসরাতের ঘটনা দেখেছি। শিক্ষর্থীরা আজ শিক্ষকের দ্বারা লাঞ্চিত হচ্ছে। ধর্ষণের ঘটনা বেড়ে যাওয়ার নেপথ্যে রয়েছে সমাজের চরম অবক্ষয়। সামাজিক আন্দোলনের মাধ্যমে এ নিয়ে সচেতনতা বাড়াতে হবে।

স্পেশাল ট্রাইব্যুনালের মাধ্যমে এ ধরনের ঘটনার বিচার করা সম্ভব হলে নির্যাতনের ঘটনা কমবে বলে মনে করি। এসময় চাকরিতে বয়সসীমা অন্তত ৩২ করার আহ্বান জানিয়ে তিনি বলেন, শেয়ারবাজারে তো শুরু থেকে ধস নেমে এসেছে। এখন আগের যুগের মতো মাটির ব্যাংকে টাকা রাখতে হবে বলে মনে করছি। ব্যাংক ও শেয়ারবাজার যেনো ভালোভাবে চলে সেদিকে নজর দিতে হবে। শেয়ারবাজারে ছোট ছোট বিনিয়োগকারিরা ব্যপক ক্ষতিগ্রস্ত হচ্ছে।

এই সংবাদটি 10 বার পঠিত হয়েছে

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com