বুধবার, ২২ মে ২০১৯ ১০:০৫ ঘণ্টা

রাষ্ট্রের মেরামতে নতুন রাজনীতির উত্থান অপরিহার্য: জন আকাঙ্ক্ষার বাংলাদেশ

Share Button

রাষ্ট্রের মেরামতে নতুন রাজনীতির উত্থান অপরিহার্য: জন আকাঙ্ক্ষার বাংলাদেশ

ডেস্ক রিপোর্ট:

রাষ্ট্রের মেরামতে নতুন রাজনীতির উত্থান অপরিহার্য বলে মন্তব্য করেছে জন আকাঙ্ক্ষার বাংলাদেশ। কক্সবাজার জেলা আয়োজিত মতবিনিময় সভায় বক্তারা বলেছেন, বালিশ দুর্নীতি, অগ্রহণযোগ্য সংসদকে গ্রহণযোগ্য বানানোর চেষ্টা, বিরোধী দলের সংসদে যোগ দেয়ার নাটক এবং ধানের উৎপাদিত মূল্য ও চালের বিক্রয় মূল্যের বিরাট ব্যবধান এগুলো বিবেচনা করলেই বোঝা যাবে কেন বাংলাদেশ রাষ্ট্রের মেরামত ও নতুন রাজনীতির উত্থান অপরিহার্য।

জন আকাঙ্ক্ষার নতুন উদ্যোগ সম্পর্কে বক্তারা বলেন, রাজনীতির মূল প্রতিপাদ্য হল নাগরিকদের অধিকার নিশ্চিত করা। কিন্তু দুঃখজনকভাবে বাংলাদেশের রাজনীতি আবর্তিত হচ্ছে ক্ষমতার মসনদে বসে শোষন ও ব্যক্তিগত সম্পদ আহরনের প্রতিযোগিতায়। একদল আরেকদলের কুৎসা ও বিভেদই যেন রাজনীতির মূল বিষয়। যে জাতি সাম্য প্রতিষ্ঠার জন্য যুদ্ধ করে দেশ স্বাধীন করেছে রাজনৈতিক নেতৃত্বের ব্যর্থতায় সেখানে আজ পদে পদে বৈষম্য জেঁকে বসেছে। জাতির ঐতিহাসিক প্রয়োজনে তরুণরা সবসময় এগিয়ে এসেছে সময়ের দাবী পূরণে তরুণরাই আবার এদেশকে রক্ষা করবে। সভাশেষে উদ্যোক্তারা উপস্থিত ব্যক্তিবর্গের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

উদ্যোক্তারা বলেন, তত্ত্ব বা মতবাদ প্রতিষ্ঠার রাজনীতি বাংলাদেশে কখনো সফল হয়নি। বরং অধিকারের আন্দোলনই জাতিকে ঐক্যবদ্ধ করে বিজয়ের সূচনা করেছে। কক্সবাজারের বিশিষ্ট শিল্পপতি জননেতা জাহাঙ্গীর কাশেমের সভাপতিত্ত্বে ও সাংবাদিক শামছুল হক শারেকের সঞ্চালনায় ওশান প্যারাডাইস হোটেলের বলরুমে আয়োজিত মতবিনিময় ও ইফতার অনুষ্ঠানে বিভিন্ন উপজেলার জনপ্রতিনিধি, পেশাজীবি, ছাত্র-যুব নেতৃবৃন্দসহ শতাধিক ব্যক্তি অংশ নেন। সভায় জন আকাক্সক্ষার বাংলাদেশের সমন্বয়ক মজিবুর রহমান মঞ্জু, সুপ্রিম কোর্টের বিশিষ্ট আইনজীবি তাজুল ইসলাম, কক্সবাজার জেলা আইনজীবি সমিতির সাবেক সভাপতি এডভোকেট আবুল কালাম সিদ্দিকী, জন আকাক্সক্ষার অন্যতম উদ্যোক্তা মেজর (অব.) ডাক্তার আব্দুল ওহাব মিনার, আইনজীবি সমিতির সেক্রেটারী এডভোকেট গোলাম ফারুক খান কায়সার, কমিউনিটি পুলিশিং এর প্রতিষ্ঠাতা সেক্রেটারী জেবর মূলক, কক্সবাজার সরকারী কলেজের সাবেক জিএস এডভোকেট এনামুল হক শিকদার, কক্সবাজার সরকারী কলেজের সাবেক ভিপি শ্রমিকনেতা সৈয়দ করিম, সাবেক ছাত্রনেতা এডভোকেট নূরুল ইসলাম বক্তব্য দেন।

এই সংবাদটি 1,033 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com