সিলেটশনিবার , ১৪ সেপ্টেম্বর ২০১৯
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ফিলিস্তিন সমস্যা সমাধানে বিশ্ব মুসলিমের প্রতি সুদাইসির আহ্বান

Ruhul Amin
সেপ্টেম্বর ১৪, ২০১৯ ৩:০২ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট :
মুসলমানদের প্রথম কিবলা পবিত্র মসজিদ আল আকসা ও ফিলিস্তিনের চলমান সংকট নিরসনের জন্য বিশ্ব মুসলিমকে কাজ করার আহ্বান জানিয়েছেন গ্র্যান্ড মসজিদ আল-হারামের ইমাম শায়েখ আব্দুর রহমান আস সুদাইসি। গতকাল জুমাবার গ্র্যান্ড মসজিদ আল-হারামের জুমার নামাজের খুতবায় বিশ্ব-মুসলিমের প্রতি তিনি এই আহবান জানান। খবর ওয়াফা নিউজ এজেন্সি।

খুতবায় শায়েখ সুদাইসি বলেন, ফিলিস্তিন এবং আল আকসা ইস্যুই বর্তমান মুসলমানদের একমাত্র ইস্যু। আর ইসলামি ভ্রাতৃত্ব হলো মুসলমান ভাইদের সব বিষয়ের প্রতি গুরুত্ব প্রদান করা। এখনের সবচেয়ে বড় এবং গুরুত্বপূর্ণ বিষয় বা ইস্যু হলো ফিলিস্তিন এবং আল আকসা। কেননা, ধর্মীয় এবং ঐতিহাসিক দিক থেকে উভয়টিই অনেক গুরুত্বপূর্ণ।

খুতবায় তিনি আরো বলেন, তীর্থ ভূমি সৌদি আরব প্রতিষ্ঠার সূচনাকাল থেকেই ফিলিস্তিন এবং ফিলিস্তিনি জনগণের প্রতি সমর্থন জানিয়ে আসছে। ফিলিস্তিনে শান্তি ও নিরাপত্তা প্রতিষ্ঠার জন্যও কাজ করছে সৌদি সরকার। এবং সৌদি জনগণের হৃদয়ে ফিলিস্তিনের জন্য সবসময় ভালবাসা বিদ্যমান।

খুতবায় ডক্টর সুদাইসি বলেন, ওআইসিভুক্ত দেশসমূহের পররাষ্ট্রমন্ত্রীদেরকে খুব শিগগির বৈঠকে বসার যে আহবান সৌদি সরকার জানিয়েছে, এর মাধ্যমে জাতিগত ঐক্যের প্রতি সৌদির গভীর আগ্রহ প্রকাশ পায়। এবং এর দ্বারা ভ্রাতৃত্ব ও ইসলামি সংহতি ও ঐক্যের প্রতি গুরুত্বারোপ করে সৌদি সরকার।

সবশেষে তিনি বলেন, পবিত্র নগরী জেরুজালেমের বিষয়টি বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ এবং ক্রাউন প্রিন্স বিন সালমানের হৃদয় এবং বিবেককে ব্যথিত করে। এবং গোটা মুসলিম-বিশ্বও ফিলিস্তিন, জেরুসালেম এবং আল-আকসা সংকটে হৃদয়ে ব্যথা অনুভব করে।