সিলেটসোমবার , ৩০ সেপ্টেম্বর ২০১৯
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

‘ওয়ান ইলেভেন’ না আসার জন্য দুর্নীতিবিরোধী অভিযান চালানো হচ্ছে : প্রধানমন্ত্রী

Ruhul Amin
সেপ্টেম্বর ৩০, ২০১৯ ৬:০৬ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট :
ওয়ান ইলেভেন’ যেন আর না আসে, সে জন্যই দুর্নীতিবিরোধী অভিযান চলছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ওয়ান ইলেভেনের সময় বিভিন্ন লোকের বস্তা বস্তা টাকা উদ্ধারের ঘটনা উল্লেখ করে শেখ হাসিনা বলেন, ওয়ান ইলেভেন যাতে আর না হয়, সেজন্য আগে থেকেই ব্যবস্থা নিচ্ছি। ওয়ান ইলেভেন আর লাগবে না। অন্যায় হলে আমরাই ব্যবস্থা নেবো। অন্যায়-দুর্নীতির বিচার করতে চাই, তাই ঘর থেকেই শুরু করতে হবে। নিজের দলের লোকদের আগে ধরছি, মিডিয়া এটা একটু বড়ো করে দেখাবে, এটাই স্বাভাবিক। ঘুষ-দুর্নীতি করবেন আবার হালাল মাংস খুঁজবেন, এটা কেমন করে হয়?

শনিবার রাতে জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী মিশনের বঙ্গবন্ধু মিলনায়তনে জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৪তম অধিবেশনপরবর্তী এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, দুর্নীতি করে কেউ ছাড় পাবে না। চলমান অভিযানে অনেকেই অখুশি, কিন্তু সরকারের কিছু করার নেই। অভিযান চলবে। দেশে এক শ্রেণীর লোক দুর্নীতির মাধ্যমে ধনী হচ্ছে। এতে করে সমাজে বৈষম্য সৃষ্টি হচ্ছে। সৎ মানুষের পরিবারের কথা উল্লেখ করে তিনি বলেন, এসব পরিবারের সন্তানরা তাদের বাবাকে প্রশ্ন করে, অমুক এতো কিছু করতে পারে, তুমি পারো না কেনো?

হঠাৎ করে সম্পদশালী হওয়া মানুষের কথা উল্লেখ করে শেখ হাসিনা বলেন, এরা গাড়ি কেনার পর কেউ সে গাড়ি স্পর্শ করলে মারতে আসে। ব্যবসা করলে মানুষ সম্পদশালী হবে, স্বাভাবিক। কিন্তু সেটা শো অফ করে সমাজকে প্রশ্নের সম্মুখীন কেনো করবে? যদি সৎভাবে আয় করতো, তাহলে এমন হতো না।

তিনি বলেন, হঠাৎ করে কেউ যদি অনেক সম্পদের মালিক হয়ে যায়, তাহলে ‘মুই কী হনুরে’ ভাব চলে আসে। অসৎ উপায়ে উপার্জন করে সম্পদের শো অফ করা, এটা হতে পারে না। আমরা রাজনীতি করি জনগণের জন্যে, জনগণের সঙ্গে আমাদের মিশে চলতে হবে। দীর্ঘদিন ক্ষমতায় থাকার কুপ্রভাব যাতে দল বা সমাজে না পড়ে, সেটা আমাকে দেখতে হবে। দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলছে, অনেকে অখুশি। কিন্তু তাতে আমার কিছু যায় আসে না। সবার জীবনমান উন্নত হোক, এটা আমি চাই কিন্তু অবৈধ পথে কাউকে সম্পদশালী হতে দেয়া যাবে না।

দুর্নীতিবিরোধী অভিযানের জন্য কোনও কমিটি করা হবে কি না, জানতে চাওয়া হয় প্রধানমন্ত্রীর কাছে। জবাবে তিনি বলেন, দুর্নীতির বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে। আমরা ন্যাশনাল সিকিউরিটি কমিটি করেছি। যুক্তরাষ্ট্রে আসার আগে কমিটির সভা করে সিদ্ধান্ত দিয়ে এসেছি। কখন কোথায় অভিযান চলবে, এখানেও বসেও আমি নির্দেশনা দিয়েছি।

ক্যাসিনোর বিরুদ্ধে অভিযান সম্পর্কে শেখ হাসিনা বলেন, স্পোর্টসকে প্রমোট করার জন্য আমরা নানা সুযোগসুবিধা দিয়েছি। কিন্তু এসব সুবিধা ব্যবহার করে এরা যে ক্যাসিনো নিয়ে আসবে, ভাবতেও পারিনি। এসব অবৈধ কর্মকান্ড গ্রহণযোগ্য নয়। তাই পদক্ষেপ নিয়েছি। কেঁচো খুঁড়তে সাপ বের হয়ে এসেছে। আরো কী বের হয়, দেখুন। একবার যখন ধরেছি, অভিযান অব্যাহত থাকবে।