ছাত্রলীগকে ‘সন্ত্রাসী’ সংগঠন ঘোষণা করার দাবি শিক্ষার্থীদের

প্রকাশিত: ৩:২৬ অপরাহ্ণ, অক্টোবর ৮, ২০১৯

ডেস্ক রিপোর্ট :
বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডে জড়িত থাকায় ছাত্রলীগকে ‘সন্ত্রাসী’ সংগঠন ঘোষণার দাবি জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

মঙ্গলবার বেলা ১২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ কর্মসূচি পালনের সময় এই দাবি জানান তারা।

ভারতের সাথে সরকারের চুক্তির সমালোচনা করায় ছাত্রলীগ নেতাদের হাতে হত্যাকাণ্ডের শিকার হয় বুয়েটের শিক্ষার্থী আবরার ফাহাদ।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এ সময় আবরার হত্যার সাথে জড়িতদের সকলের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা, অনিয়ম ও দুর্নীতির সাথে জড়িতদের বিশ্ববিদ্যালয় থেকে অপসারণ, দেশবিরোধী সকল চুক্তি বাতিল ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সকল প্রকার হয়রানি, হুমকি বন্ধ করে নিরাপত্তা নিশ্চিত করার দাবিও জানান শিক্ষার্থীরা।

সড়ক অবরোধ কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের মাদার বখশ হলের শিক্ষার্থী মনিরুজ্জামান বলেন, সরকারের সমালোচনা করলেই আজ আমাদেরকে জামায়াত শিবির বলে মারধর করা হচ্ছে। আমিও একবার ছাত্রলীগকে নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেয়ার কারণে ছাত্রলীগ আমাকে হলের ভেতর অমানবিক নির্যাতন করেছিল। আমাকে শিবির আখ্যা দিয়ে অমানবিত নির্যাতন করেছিল। এই ছাত্র সংগঠনটির রাজনীতি করার অধিকার এই দেশে নেই।

এ সময় রাকসু আন্দোলন মঞ্চের আহ্বায়ক আবদুল মজিদ অন্তর বলেন, যতদিন পর্যন্ত আমাদের ৫ দফা আদায় না হবে, আবরার হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত না হবে, ততদিন পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।

এই সংবাদটি 10 বার পঠিত হয়েছে

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com